বিজ্ঞাপন

বইমেলায় ইমরুল ইউসুফের নতুন ২ বই

February 20, 2023 | 4:04 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে শিশুসাহিত্যিক ইমরুল ইউসুফের নতুন দু’টি বই। ‘মিলিয়ে নাও তোমার হাতের ছাপ’ বইটি প্রকাশ করেছে সাহিত্যদেশ এবং ‘নানাবাড়ির ছানাভূত’ বইটি প্রকাশ করেছে ঝিলমিল প্রকাশনী।

বিজ্ঞাপন

লেখক জানালেন, ফিঙ্গার প্রিন্ট বা হাতের ছাপ বিষয়ে শিশুকিশোর উপযোগী বাংলায় ‘মিলিয়ে নাও তোমার হাতের ছাপ’ প্রথম বই। এই বইয়ে আলোচিত প্রতিটি বিষয়ের সঙ্গে ব্যবহার করা হয়েছে চার রংয়ের ছবি। যে ছবিগুলো বইয়ে আলোচিত বিষয়টি শিশুদের বুঝতে আরও সহায়ক হবে। সাহিত্যদেশ পাণ্ডুলিপি পুরস্কারপ্রাপ্ত এই বইটি মেলায় ভালো বিক্রি হচ্ছে। গ্লসি আর্ট পেপারে ছাপা বইটি প্রকাশ করেছে সাহিত্যদেশ। বইমেলার সোহরাওয়ার্দী অংশে সাহিত্যদেশের ২৩৫-২৩৬ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। বইটির মুদ্রণ মূল্য ২৫০ টাকা।

ইমরুল ইউসুফের আরেকটি নতুন বই ‘নানাবাড়ির ছানাভূত’ প্রকাশ করেছে ঝিলমিল প্রকাশন। গতানুগতির ভূতের গল্পের বাইরে ভূত বিষয়ে নতুন ভাবনার ছাপ লক্ষ্য করা গেছে এই বইটিতে। তিনটি গল্প ‘প্রোগ্রামার ভূত’, নানাবাড়ির ছানাভূত’ এবং ‘ক্যাপ্টেন ভূত’ দিয়ে সাজানো সম্পূর্ণ রঙিন এই বইটিও পাওয়া যাচ্ছে বইমেলার সোহরাওয়ার্দী অংশে শিশুকর্নারের ঝিলমিল প্রকাশনের ৭০৫ এবং অক্ষরবৃত্ত প্রকাশনের ১৬৯ নম্বর স্টলে। অক্ষরবৃত্ত পাণ্ডুলিপি পুরস্কার ২০২২ প্রাপ্ত ‘নানাবাড়ির ছানাভূত’ বইটির মুদ্রণ মূল্য ২০০ টাকা। মেলায় এই বইটিও ভালো বিক্রি হচ্ছে বলে জানালেন বইটির প্রকাশক ফারজানা পায়েল।

ইমরুল ইউসুফ। শিশুসাহিত্যিক-লেখক-কবি-ফিচার রাইটার। এ পর্যন্ত তার প্রকাশিত বইয়ের সংখ্যা ৪০টি। এর মধ্যে শিশুতোষ বই-ই বেশি। বিশ্ববিদ্যালয় জীবন থেকেই তিনি লেখালেখি ও সাংবাদিকতার সঙ্গে যুক্ত। বর্তমানে বাংলা একাডেমির উপপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন