বিজ্ঞাপন

কোহলির পথে আরও সিনিয়র ক্রিকেটার

May 5, 2018 | 2:08 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো টেস্ট খেলবে আফগানিস্তান। ভারতের বিপক্ষে শুরু হচ্ছে আফগানদের সাদা পোশাকের মিশন। বেঙ্গালুরুতে মুখোমুখি হবে টেস্ট ক্রিকেটের নবীনতম সদস্য আফগানিস্তান এবং এশিয়ার পরাশক্তি ভারত। তবে, এই ম্যাচে আফগানদের হালকা করেই নিচ্ছে টিম ইন্ডিয়া।

ইংলিশ কাউন্টিতে খেলতে ইতোমধ্যেই সারের সঙ্গে চুক্তি করেছেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তিনি খেলবেন না আফগানদের জন্য ঐতিহাসিক এই ম্যাচে। তার দেখানো পথেই হাঁটছে আরও সিনিয়র ভারতীয় ক্রিকেটাররা।

ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই আগেই জানিয়ে দিয়েছে, আফগানিস্তানের অভিষেক টেস্ট হলেও ভারতের কোনো ক্রিকেটারকে বাধ্য করা হবে না সেই ম্যাচে খেলতে। আর এই সুযোগ নিয়ে কোহলির সঙ্গে মাঠে না নামার গুঞ্জন উঠেছে আরও সিনিয়র ক্রিকেটারদের। এই তালিকায় রয়েছেন আজিঙ্কা রাহানে, চেতশ্বর পূজারা, মুরালি বিজয়, শিখর ধাওয়ান, রবীচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার এবং জাসপ্রিত বুমরাহরা।

বিজ্ঞাপন

ভারতীয় গণমাধ্যমে জানানো হচ্ছে, শ্রীলঙ্কায় বাংলাদেশ-ভারতকে নিয়ে আয়োজিত নিদাহাস ট্রফিতে যে ভারতীয় দলটি খেলতে গিয়েছিল তাদের বেশির ভাগকেই রাখা হচ্ছে আফগানদের বিপক্ষে টেস্ট ম্যাচে। প্রায় দ্বিতীয় সারির ভারতীয় দল দিয়ে খেলানো হবে ম্যাচটি। আইপিএলের পর ইংল্যান্ড সফরে শক্তিশালী ভারতীয় একাদশ সাজাতেই সিনিয়র ক্রিকেটারদের বিশ্রামে রাখা হচ্ছে।

আগামী ৮ মে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করবে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২৭ জুন ডাবলিনে ইংল্যান্ড সফরে প্রথম ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন