বিজ্ঞাপন

গাজা উপত্যকায় ইসরাইলের বোমা হামলা

February 23, 2023 | 1:12 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের গাজা উপত্যকায় বোমাবর্ষণ করেছে ইসরাইল। অধিকৃত পশ্চিম তীরের শহর নাবলুসে ইসরাইলি অভিযানে অন্তত ১১ ফিলিস্তিনি নিহত হওয়ার উত্তেজনার মধ্যে ফিলিস্তিনি যোদ্ধারা অবরুদ্ধ উপকূলীয় ছিটমহল থেকে বেশ কয়েকটি রকেট ছোঁড়ার পর ইসরায়েল গাজা উপত্যকায় বোমা হামলা করে।

বিজ্ঞাপন

আল জাজিরার খবরে বলা হয়, বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ভোরে গাজা উপত্যকার বোমা হামলা চালায় ইসরাইল। এতে শহরের উত্তরে একটি জায়গায় কালো ধোঁয়া উঠতে দেখা গেছে।

এর কয়েক ঘণ্টা আগে গাজা উপত্যকা থেকে ইসরায়েলের সেডরোট এবং অ্যাশকেলন শহর লক্ষ্য করে রকেট ছোঁড়া হয়। এসময় দুই শহরে সাইরেন বেজে উঠে। তবে তাৎক্ষনিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ফিলিস্তিনি প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে আল জাজিরার খবরে বলা হয়, তারা কমপক্ষে আটটি রকেট ছুঁড়তে দেখেছেন। অন্যদিকে ইসরাইলি সামরিক বাহিনী এ সংখ্যা ছয় বলে দাবি করেছে। ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা পাঁচটি রকেট বাধা দেয়, এবং ষষ্ঠটি একটি জনবসতিহীন এলাকায় পড়ে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবারের রকেট ছুঁড়ার দায় এখনও কোনো ফিলিস্তিনি গ্রুপ স্বীকার করেনি। এর আগে বুধবার নাবলুস শহরে ইসরাইলি সেনাদের নির্বিচার গুলিবর্ষণে অন্তত ১১ ফিলিস্তিনি প্রাণ হারান। এ ঘটনাকে বড় অপরাধ হিসেবে নিন্দা করেছে গাজা-ভিত্তিক ফিলিস্তিনি ইসলামিক জিহাদ গোষ্ঠী।

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন