বিজ্ঞাপন

বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে চিঠি

February 24, 2023 | 12:11 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদার কাছে জঙ্গি সংগঠনের পরিচয়ে চিঠি পাঠানো হয়েছে। চিঠির প্রেরক হিসেবে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম ও জেএমবির সদস্য মাওলানা মো. সহিদুল ইসলামের নাম উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

এ ঘটনায় বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানী শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা জাহাঙ্গীর আলম।

শাহবাগ থানার ডিউটি অফিসার শিল্পী আক্তার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

সাধারণ ডায়েরিতে বলা হয়েছে— ২৩ ফেব্রুয়ারি সকাল ১১টায় আনসার মাওলানা সাইফুল ইসলাম স্বাক্ষরিত চিঠিটি বাংলা একাডেমির মহাপরিচালক পান। চিঠিতে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

হাতে লেখা ওই চিঠির ভাষ্য অনুযায়ী— রাজধানীর কয়েকটি হোটেলে দেহব্যবসা বন্ধে পুলিশ বরাবর আবেদন করা হলেও তারা ব্যবস্থা নেয়নি। তাই তারা পুলিশ পাকিস্তানের করাচি পুলিশ সদর দফতরের মতো বাংলাদেশেও পুলিশ সদর দফতরে বোমা মেরে পুলিশ হত্যা করতে চায়। তার জন্য সুযোগের অপেক্ষায় আছে তারা।

পুলিশ ওই দেহব্যবসা বন্ধ না করলে বাংলা একাডেমি আয়োজিত বইমেলায় বোমা মেরে বইপ্রেমীদের হত্যা করা হবে। কারণ হিসেবে তারা বলছে, বইপ্রেমীরা দেহ ব্যবসার বিরুদ্ধে কিছু লেখেনি।

এ বিষয়ে ডিএমপির উপকমিশনার (ডিসি মিডিয়া) ফারুক হোসেন বলেন, ‘জিডির বিষয়টি কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট তদন্ত করবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/ইউজে/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন