বিজ্ঞাপন

মূল্যবান শিক্ষাই পেয়েছেন নিষিদ্ধ ওয়ার্নার

May 5, 2018 | 3:27 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বল টেম্পারিং কাণ্ডে ১২ মাসের জন্য নিষিদ্ধ হওয়ার পর ক্রিকেট থেকে বাইরে থাকায় এখন পরিবারের সঙ্গেই সময় কাটাচ্ছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে সময়টা ভালোই কাটছে এই তারকার। ভক্ত-সমর্থকদের কাছে আগেই ক্ষমা চেয়ে কেঁদেছিলেন। এবার জানালেন, বল টেম্পারিং কলঙ্ক থেকে ‘মূল্যবান শিক্ষাই পেয়েছেন’।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গত মার্চে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কাণ্ডে জড়ান স্টিভেন স্মিথ, ক্যামেরন ব্যানক্রফট ও ওয়ার্নার। আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে ১২ মাস করে নিষিদ্ধ হন ওয়ার্নার ও স্মিথ। ৯ মাসের জন্য নিষিদ্ধ হন ব্যানক্রফট।

অস্ট্রেলিয়ার সাবেক সহ-অধিনায়ক ওয়ার্নারের এখন থাকার কথা ছিল আইপিএলের মঞ্চে, হায়দ্রাবাদের অধিনায়ক হয়ে। কিন্তু বল বিকৃতির ঘটনায় অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের দেওয়া ১২ মাসের নিষেধাজ্ঞা কাটাচ্ছেন ওয়ার্নার। আইপিএল থেকেও তাকে বাদ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। নিষিদ্ধ ওয়ার্নার সময় কাটাচ্ছেন শখের নির্মাণ শ্রমিক হয়ে, মেয়েদের নাচের স্কুলে আনা-নেওয়ার মধ্যদিয়ে। হায়দ্রাবাদের ১২ কোটি ভারতীয় রুপি বেতনের মায়া ছাড়তে হয়েছে ওয়ার্নারকে। আন্তর্জান্তিক ক্রিকেট থেকে ১২ মাসের নির্বাসনের সময়টা কাটাতে গিয়ে নিজের বাড়ি তৈরির কাজে নেমে পড়েছেন ওয়ার্নার।

বিজ্ঞাপন

নিষিদ্ধ হওয়ার পর সবার কাছ থেকে মানসিকভাবে ওয়ার্নার যে সমর্থন পেয়েছেন সেটা জানাতে ভোলেননি। ডারউইনে অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম এনটি নিউজকে ওয়ার্নার জানান, ‘আমি অভিভূত। আমাকে অনেকেই মনে রেখেছে, আমার খোঁজ-খবর রাখছে। ভেবে বিস্মিত হয়েছি, ব্যক্তি হিসেবে মানুষ আমার খেয়াল রেখেছে। আমাকে সাহায্য করার ব্যাপারে সবাই যেভাবে সমর্থন দিয়েছেন, তাতে আমি নিজের জন্য মূল্যবান শিক্ষাই পেয়েছি।’

বল টেম্পারিংয়ের ঘটনার পর সমালোচনার মুখে পড়তে হয়েছে ওয়ার্নারকে, অপমানিত হতে হয়েছে তার পরিবারকে, যা তাকে নতুন করে অনেক কিছু জানতে শিখিয়েছে বলে জানান, ‘এটা ভীষণ অপমানজনক ও ধ্বংসাত্মক। মাঝেমধ্যে হয়তো আপনার খারাপ সময় যাবে, ওই সময় অনেক কিছু সহ্য করতে হয়। তখন তার প্রতিফলন দেখে আশ্চর্য হবেন, পরে দেখবেন লোকজন আপনাকে কীভাবে মূল্যায়ন করছে। আমি অনেক কিছুই সহ্য করেছি, তাতে আমার নিজের জন্য মূল্যবান শিক্ষা নিতে পেরেছি।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন