বিজ্ঞাপন

চেলসি কোচ ও তার পরিবারকে হত্যার হুমকি

February 25, 2023 | 1:29 pm

স্পোর্টস ডেস্ক

মৌসুমের শুরুতে খারাপ পারফরম্যান্সের কারণে চ্যাম্পিয়নস লিগ জয়ী কোচ থামস তুখেলকে বহিষ্কার করে চেলসি। এরপর দায়িত্ব তুলে দেওয়া হয় ইংলিশ কোচ গ্রাহাম পটারের কাঁধে। তবে তাতে পরিস্থিতি ভালো নয় বরংচ উল্টো হয়েছে। চেলসির বর্তমান পারফরম্যান্স এতটাই বাজে যে শেষ পাঁচ ম্যাচ ধরে জয়ের মুখই দেখেনি তারা। এর মধ্যে দুটিতে হার আর তিনটিতে ড্র। এমন পরিস্থিতিতে সব দায় বর্তেছে চেলসি কোচ গ্রাহাম পটারে ওপর। ক্লাবের এমন অবস্থার কারণে কোচ ও তার পরিবারকে হত্যার হুমকিও দিয়েছে সমর্থকরা।

বিজ্ঞাপন

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে নিজেই এই হুমকির কথা জানিয়েছেন গ্রাহাম পটার। তিনি বলেন, ‘আমি যেমন সমর্থন পেয়েছি, তেমনি কিছু মেইলে এমন বার্তা পেয়েছি, যা ভালো ব্যাপার নয়। আমার মৃত্যু এবং আমার সন্তানদের মৃত্যু চাওয়া হয়েছে। এমন কিছু পাওয়া নিশ্চয়ই আনন্দের কিছু নয়।’

প্রিমিয়ার লিগে চেলসির বর্তমান অবস্থান ১০ নম্বরে। ইপিএলে ২৩ ম্যাচে ৮ জয়, ৭ ড্রর সঙ্গে আছে ৮টি হারও। আর অল ব্লুজদের পয়েন্ট মাত্র ৩১। খুব ভালো অবস্থানে নেই চ্যাম্পিয়নস লিগেও। শেষ ষোলোর প্রথম লেগে বুরুশিয়া ডর্টমুন্ডের মাঠে ১-০ গোলের ব্যবধানে হেরেছে। শেষ পাঁচ ম্যাচে নেই কোনো জয়ের দেখা।

দলের এমন পরিস্থিতিতে সব দায় বর্তেছে গ্রাহাম পটারের কাঁধে। কারণ দল বদলের মৌসুমে প্রায় ৬০০ মিলিয়ন ইউরো খরচ করে দল নতুন করে সাজিয়েছে চেলসির নতুন মালিক। তবে এতেও ঘুরে দাঁড়াতে পারছে না অল ব্লুজরা।

বিজ্ঞাপন

সমর্থকদের এমন হুমকিতে আতঙ্কিত হয়ে পড়েছেন পটার। তিনি বলেন, ‘আপনি দুটি উপায়ে এটার উত্তর দিতে পারেন। আমি বলতে পারি যে আমি পাত্তা দিচ্ছি না, কিন্তু সেটা মিথ্যা বলা হবে। সবাই চিন্তা করে যে মানুষ কী ভাবছে? কারণ, আমাদের সমাজের সঙ্গে যুক্ত থাকার সহজাত প্রবৃত্তি রয়েছে।’

‘এটা আমার জন্য সুখকর নয়, আমার পরিবারের জন্যও সুখকর নয়। আপনি সমালোচনা মেনে নেন, একটি ম্যাচ হেরে গেলে আপনি বিদ্রূপের শিকার হওয়াও মেনে নেন। তবে অবশ্যই একটি সীমারেখা আছে। এই ক্ষেত্রে সেটা অতিক্রম করা হয়েছে।’—যোগ করেন পটার।

তবে দলের এমন বাজে পারফরম্যান্সের পরেও তাকে বহিষ্কার করার কথা ভাবছে না চেলসির মালিক পক্ষ। বরংচ তাকে আরও সময় দেওয়ার পক্ষেই ভোট টড বহেলিদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন