বিজ্ঞাপন

বেলুচিস্তানে বিস্ফোরণে নিহত অন্তত ৪

February 26, 2023 | 1:27 pm

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে বোমা বিস্ফোরণে অন্তত চারজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। স্থানীয় পুলিশ কর্মকর্তা গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

বেলুচিস্তানের বারখান শহরের রাখনি বাজারে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বারখান স্টেশন হাউজ অফিসার (এসএইচও) সাজ্জাদ আফজাল পাকিস্তানের গণমাধ্যম ডন ডটকমকে মৃতের সংখ্যা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আহতদের নিকটস্থ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এই কর্মকর্তা আরও জানান, পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে এবং তদন্তের জন্য এলাকাটি ঘিরে রেখেছে।

বারখানের জেলা প্রশাসক আবদুল্লাহ খোসো ডন ডটকমকে বলেন, একটি মোটরসাইকেলে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ঘটে।

বিজ্ঞাপন

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, স্বেচ্ছাসেবকরা রক্তাক্তদের উদ্ধার করছেন। রাস্তার ধারে ছিন্নভিন্ন মোটরসাইকেল ও পোড়া শাক-সবজি পড়ে আছে।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আব্দুল কুদুস বিজেঞ্জো এই বিস্ফোরণের নিন্দা করেছেন। তিনি দোষীদের গ্রেফতারের জন্য সবধরনের ব্যবস্থা নেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, ‘যারা নিরপরাধ মানুষের রক্তপাত করেছে তারা মানবতার শত্রু।’

তাৎক্ষনিকভাবে এ ঘটনার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী। তবে ধারণা করা হচ্ছে, এ ঘটনার সঙ্গে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) জড়িত।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন