বিজ্ঞাপন

দেম্বেলে, পেদ্রির পর এবার চোটে ক্লাসিকো শেষ লেভান্ডোফস্কির

February 27, 2023 | 11:37 pm

স্পোর্টস ডেস্ক

একের পর এক চোট জেঁকে বসেছে বার্সেলোনাকে। দীর্ঘদিন ধরে চোটে পড়ে মাঠের বাইরে ওসমান দেম্বেলে। এরপর চোটে পড়েন আনসু ফাতি এবং পেদ্রির। এবার সেই তালিকায় নাম উঠেছে স্ট্রাইকার রবার্ট লেভান্ডোফস্কির। আর চোটে পড়ে কোপা দেল রে’র সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচ মিস করতে যাচ্ছেন লেভা।

বিজ্ঞাপন

এক মাসের ব্যবধানে বার্সেলোনার পাঁচ খেলোয়াড় চোটে পড়েছেন। যার মধ্যে চারজনই প্রধান একাদশের। ২৮ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত এক মাসের ব্যবধানে এই পাঁচ খেলোয়াড় চোটে পড়েছেন বার্সার। ইউরোপা লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হেরে বিদায় নেয় বার্সা। সেই ম্যাচে চোটে পড়েন রোনাল্ড আরাহো। তবে চোট নিয়েও খেলেন লা লিগার ম্যাচে আলমেরিয়ার বিপক্ষে। আর এই ম্যাচে চোটের কারণে তাকে তুলে নিতে বাধ্য হন জাভি হার্নান্দেজ।

জিরুনার বিপক্ষে ম্যাচে গত ২৮ জানুয়ারি চোটে পড়েন দেম্বেলে। ২০২১ সালের সেপ্টেম্বরের পর এই প্রথম চোটে পড়ে মাঠের বাইরে ছিটকে গেছেন দেম্বেলে। তিনি এল ক্লাসিকো খেলতে পারবেন না নিশ্চিত ছিল আগেই। এরপর গত ৫ ফেব্রুয়ারি সেভিয়ার বিপক্ষে ম্যাচে গোড়ালি মচকে যায় সার্জিও বুস্কেটসের। যদিও আলমেরিয়ার বিপক্ষে ম্যাচে ফিরলেও পুরোপুরি ফিট ছিলেন না বুস্কেটস।

ইউরোপা লিগের প্রথম লেগে ন্যু ক্যাম্পে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে চোট পেয়ে মাঠ ছাড়েন পেদ্রি। পরে পরীক্ষা নিরীক্ষা করে দেখা যায় গুরুতর চোটে পড়েছেন পেদ্রি। ফিরতে পারবেন না এল ক্লাসিকোর আগে। আবার ঠিক কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন সে ব্যাপারেও বার্সেলোনা জানায়নি কিছুই। এদিকে হাটুতে চোট পেয়ে আলমেরিয়ার বিপক্ষে ম্যাচ খেলেননি আনসু ফাতি। এল ক্লাসিকোতে ফিরবেন কি না তা নিয়ে এখনো রয়েছে ধোঁয়াশা।

বিজ্ঞাপন

লম্বা ইনজুরি তালিকায় এবার নাম উঠেছে রবার্ট লেভান্ডোফস্কি। লা লিগায় আলমেরিয়ার বিপক্ষে চমকের হারের দিন চোট পেয়েছেন তিনি। আর তাতেই ছিটকে গেছেন আসন্ন এল ক্লাসিকো থেকে। কবে নাগাদ ফিরবেন সে ব্যাপারে এখনো কিছুই জানায়নি বার্সা।

আগামি বৃহস্পতিবার (২ মার্চ) রাতে কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন