বিজ্ঞাপন

অছাত্রদের ১৫ মার্চের মধ্যে চবি ক্যাম্পাস ছাড়ার নির্দেশ

February 28, 2023 | 9:58 am

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অবস্থানরত ছাত্রত্ববিহীন সাবেক, বহিস্কৃত শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট না- এমন ব্যক্তিদের আগামী ১৫ মার্চের মধ্যে ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় উপাচার্য দফতরের সম্মেলন কক্ষে বোর্ড অব রেসিডেন্স, হেলথ অ্যান্ড ডিসিপ্লিনের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর রাতে বিশ্ববিদ্যালয়ের তথ্য শাখার ডেপুটি রেজিস্ট্রার দিবাকর বড়ুয়া সই করা বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপ্তিতে উল্লেখ করে বলা হয়, সভায় নেওয়া আলোচ্য সূচির আলোকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করা হয়। পরে বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিন সভার সদস্যদের সকলের সম্মতিক্রমে বিগত ৯ জানুয়ারি প্রদত্ত সুপারিশ-১ ও সুপারিশ-২ বাস্তবায়নের সিদ্ধান্ত নেওয়া হয়। সুপারিশ অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় গোপন সংগ্রহ তথ্যের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থানকারী যেকোনো মাদকাসক্ত ব্যক্তি, ক্যাম্পাস ও সংলগ্ন সম্ভাব্য মাদক বিক্রির স্থান ও মাদক সেবনের স্থানে নিয়মিত অভিযান পরিচালনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ১৫ মার্চের পর থেকে ক্যাম্পাস এলাকায় ছাত্রত্ববিহীন ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট নয় এমন কাউকে পাওয়া গেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এসময় উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে সভায় আমন্ত্রিত সদস্য হিসেবে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/সিসি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন