বিজ্ঞাপন

শান্তর প্রথম ওয়ানডে ফিফটি

March 1, 2023 | 2:55 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

জোফরা আর্চারের কোমড় উচ্চতায় লাফিয়ে উঠা বলটা ফ্লিক করে সিঙ্গেল নিলেন নাজমুল হোসেন শান্ত। তাতে পঞ্চাশ পূর্ণ হলো। আন্তর্জাতিক ওয়ানডেতে এতে প্রথম অর্ধশতকের দেখা পেলেন ২৪ বছর বয়সী ব্যাটার।

বিজ্ঞাপন

২০১৮ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক নাজমুল হোসেন শান্তর। অর্থাৎ অভিষেকের চার বছরেরও বেশি সময় পর প্রথম ফিফটির দেখা পেলেন। অবশ্য চার বছরে খেলেছেন কেবল ১৫টি ওয়ানডে। আজ ১৬তম ওয়ানডে খেলতে নেমে ফিফটির দেখা পেলেন।

সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত পারফর্ম করেছেন। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন শান্ত। সাকিব আল হাসানের বদলে ফর্মে থাকা শান্ত নেমেছিলেন তিন নম্বরে।

তার স্কোরিং প্রথম তিন শটই ছিল চার। তারপর অবশ্য রয়েসয়ে খেলেছেন। অপরপ্রান্ত থেকে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকল বলে দেখেশুনেই খেলে গেছেন। ইংলিশ পেসারদের গতির বিপক্ষে বেশ কয়েকবার তাকে ভুগতেও দেখা গেল।

বিজ্ঞাপন

৬৭তম বলে ক্যারিয়ারের প্রথম ফিফটি পূর্ণ করেছেন শান্ত। চার মেরেছিলেন পাঁচটি। ফিফটি পূর্ণ হওয়ার পর আর এক চার মেরে আউট হয়েছেন ব্যক্তিগত ৫৮ রানের মাথায়। এর আগে ওয়ানডেতে তার ক্যারিয়ার সেরা ইনিংস ছিল ৩৮।

শান্ত আজ ফিরতে পারতেন ব্যক্তিগত ৩৭ রানের মাথায়। আদিল রশিদকে হাঁকাতে গিয়ে টাইমিং করতে পারেননি। মিড উইকেটে তুলে মারতে গিয়েছিলেন। কিন্তু বল চলে যায় শর্ট মিড উইকেটে দাঁড়ানো জেসন রয়ের কাছে। রয় বল ধরে উদযাপন শুরু করে দিয়েছিলেন।  ফিল্ড আম্পায়ারও আউট দিয়ে দিয়েছিলেন। কিন্তু পরে রিপ্লেতে দেখা যায় ক্যাচ নেওয়ার আগে বল মাটিতে ছুয়ে যায়। বেঁচে গিয়েছিলেন শান্ত।

ফিফটির পর শেষ পর্যন্ত ফিরেছেন কিন্তু ওই রশিদের বলে জেসন রয়ের হাতে ক্যাচ দিয়েই। এবং ক্যাচ দিয়েছেন সেই শর্ট মিড উইকেটেই!

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন