বিজ্ঞাপন

ক্লাসিকোতে রিয়ালকেই ফেভারিট মানছেন জাভি

March 2, 2023 | 3:36 pm

স্পোর্টস ডেস্ক

ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে ইউরোপা লিগ থেকে বিদায় নেওয়ার পর লা লিগায় আলমেরিয়ার কাছে হেরেছে বার্সেলোনা। এবার মুখোমুখি স্প্যানিশ কোপা দেল রে’র সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের। কদিন আগেই স্প্যানিশ সুপার কাপে রিয়ালকে গুঁড়িয়ে শিরোপা জেতা বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ অবশ্য সেমিফাইনালে রিয়ালকেই ফেভারিট মনে করছেন।

বিজ্ঞাপন

মার্চ মাসে কোপা দেল রে এবং লা লিগা মিলিয়ে মোট তিনবার রিয়ালের মুখোমুখি হবে বার্সেলোনা। যার মধ্যে প্রথমটি বৃহস্পতিবার (২ মার্চ) রাতে। কোপা দেল রে’র দ্বিতীয় লেগের আগে লা লিগায় আরও একটি ম্যাচ খেলবে দুই দল।

জাভি হার্নান্দেজ বার্সেলোনার দায়িত্ব নেওয়ার পর এখন পর্যন্ত মোট চারটি ক্লাসিকো অনুষ্ঠিত হয়েছে। যার মধ্যে দুটিতে জিতেছে বার্সেলোনা। গেল মৌসুমে লা লিগায় রিয়ালকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল জাভির দল। এরপর সৌদি আরবে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে ৩-১ গোলের ব্যবধানে জিতেছিল কাতালান ক্লাবটি। আর বাকি দুটি ম্যাচে হেরেছিল রিয়ালের কাছে। এবার জয়ের সংখ্যা তিনে নিয়ে যাওয়ার সুযোগ জাভির সামনে। কিন্তু রিয়ালের বিপক্ষে নিজেদের দুর্বল মনে করছেন তিনি।

জাভি বলেন, ‘এই ম্যাচে রিয়াল মাদ্রিদই ফেভারিট থাকবে। কারণ তারা লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়ন। স্প্যানিশ সুপার কাপে যা হয়েছিল, যেখানে আমরা ভালো করেছি বা অন্য কোনো কারণ যাই হোক বিষয়টি একই।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘সুপার কাপে হয়তো আমরা তাদের হারাতে পেরেছি, কিন্তু এটা মাদ্রিদ। আমাকে সৎ হতে হবে। তবে আমি মনে করি, আমরা তাদের সমস্যায় ফেলতে পারি এবং আমি সামগ্রিকভাবে খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই আশা করছি।’

বৃহস্পতিবার (২ মার্চ) এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে স্প্যানিশ কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন