বিজ্ঞাপন

কোহলিদের হারিয়ে শীর্ষে ধোনির চেন্নাই

May 5, 2018 | 8:54 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে শনিবার (৫ মে) ৩৫তম ম্যাচে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাঠে নেমেছিল মহেন্দ্র সিং ধোনি। কোহলিদের বিপক্ষে এই ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকার এক নম্বরে উঠলো ধোনির চেন্নাই।

শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৭ রান করে বেঙ্গালুরু। জবাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৪ উইকেট হারিয়ে ১২ বল হাতে রেখেই জয় তুলে নেয় চেন্নাই। ম্যাচসেরা নির্বাচিত হন রবীন্দ্র জাদেজা।

জয়ের লক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় চেন্নাই। দলীয় ১৮ রানে ব্যক্তিগত ১১ রান করে উমেশ যাদবের বলে বোল্ড হয়ে ফিরে যান অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসন।

বিজ্ঞাপন

এরপর দলীয় ৬২ রানে ব্যক্তিগত ২৫ রান নিয়ে সুরেশ রায়না আউট হয়ে সাজঘরে ফেরেন। দলের রানের সঙ্গে ব্যক্তিগত ৩২ রান যোগ করে ফিরে যান আম্বাতি রাইডু। এরপর দলীয় ৮০ রানে ব্যক্তিগত ৮ রান করে ধ্রুভ শোরে আউট হলে, শেষদিকে অধিনায়ক এমএস ধোনি ৩১ ও ড্যারেন ব্রাভো ১৪ রানে অপরাজিত থেকে ম্যাচ জেতান। ২৩ বল খরচায় ১ বাউন্ডারি এবং ৩ ছক্কায় ম্যাচ জয়ের ইনিংস খেলেন চেন্নাই অধিনায়ক।

বেঙ্গালুরুর হয়ে সর্বোচ্চ ২টি উইকেট পান উমেশ যাদব। ১টি করে উইকেট নেন কলিন ডি গ্র্যান্ডহোম এবং মুরুগান অশ্বিন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বিরাটদের ইনিংস থামে ১২৭ রানে। ম্যাচে ফিরলেও তেমন কিছুই করতে পারলেন না প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্স। চেন্নাই বোলারদের বিপক্ষে এই ম্যাচে সর্বোচ্চ ৫৩ রানের ইনিংস খেলেছেন পার্থিব প্যাটেল। ৪১ বলে ৫ বাউন্ডারি এবং ২ ছক্কায় সর্বোচ্চ ইনিংস খেলেন তিনি। ২৬ বলে ৩ বাউন্ডারি এবং ১ ছক্কায় ৩৬ রান করে অপরাজিত থাকেন টিম সাউদি। তবে এই দুজন ব্যাটসম্যান ছাড়া বেঙ্গালুরুর আর কেউই দুই অঙ্কে পৌঁছাতে পারেননি।

বিজ্ঞাপন

চেন্নাইয়ের রবীন্দ্র জাদেজা সর্বোচ্চ ৩টি উইকেট পান। এছাড়াও হরভজন সিং ২টি, লুঙ্গি এনগিদি এবং ডেভিড উইলি ১টি করে উইকেট নেন।

 

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন