বিজ্ঞাপন

লাজুক মেসির দেখা পেলেন সিরিয়ার নুজেন

December 17, 2017 | 4:58 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

সিরিয়ার আলেপ্পোতে যুদ্ধ থেমে নেই। সেখানে বাস করা নুজেন মুস্তফার প্রিয় ফুটবলার আর্জেন্টিনার দলপতি, বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসি। সেরিব্রাল পালসিতে আক্রান্ত ১৮ বছর বয়সী নুজেন মুস্তাফাকে দমিয়ে রাখতে পারেনি কোনো প্রতিকূলতা। সম্প্রতি নিজের প্রিয় ফুটবলার মেসির সঙ্গে দেখা করেছেন তিনি।

ফিজিসিস্ট বা অ্যাস্ট্রোনট হওয়ার স্বপ্ন চোখে হুইলচেয়ারে চলাফেরা করা নুজেন মুস্তফা মেসি ও বার্সার অন্য খেলোয়াড়দের দর্শন পেয়েছেন। এর সবটাই আয়োজন করেছিল বার্সেলোনা কর্তৃপক্ষ।

দু’বছর আগে বোন নাসরিনের হাত ধরে হুইলচেয়ারে দেশ ছেড়েছেন সিরিয়ান এই তরুণী। দুই বোন শরণার্থী হিসেবে আশ্রয় নেন জার্মানির কোলন শহরে। সেখান থেকে তার আগ্রহের কথা জানতে পেরেই বার্সার ক্লাব কর্তৃপক্ষ দুই বোনকে আমন্ত্রণ জানায় স্পেনের ফেভারিট বার্সার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে।

বিজ্ঞাপন

সেখানে তারা মেসি-সুয়ারেজদের একটি ম্যাচও দেখেছেন। এরপরই ফুরোয় অপেক্ষার পালা। ম্যাচ শেষে মেসিদের সঙ্গ তো পেয়েছেনই, পেয়েছেন ক্লাব প্রেসিডেন্ট, শীর্ষ কর্মকর্তা ও অনেক খেলোয়াড়ের সঙ্গেই আলাপ করার সুযোগ।

অনুভূতি জানাতে গিয়ে পাঁচ হাজার ছ’শো কিলোমিটার পথ অতিক্রম করে শরণার্থী শিবিরে আশ্রয় নেওয়া নুজেন বলেন, ‘২০০৭ থেকে আমি মেসির ভক্ত। তার চেহারাটা বাচ্চাদের মতো, দেখে মনেই হয় না বয়স ত্রিশের মতো। তবে, মুখটা অনেক পরিণত, সে খুবই লাজুক।’

মেসির সঙ্গে দেখা করতে যাওয়ার সময় নুজেন তার দাদীকে বলেছিলেন, ‘দূর পথে পাড়ি দেওয়ায় আমি অভ্যস্ত।’ নুজেন নিজের লেখা ‘ওয়ান গার্লস ইনক্রেডিবল জার্নি ফ্রম ওয়ার–টর্ন সিরিয়া ইন এ হুইলচেয়ার’ নামের বইটি বার্সা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তামেউকে উপহার হিসেবে দেন। এদিকে, নুজেনকে তার নাম লেখা একটি বার্সার জার্সি উপহার দেন মেসির ক্লাব সতীর্থ জেরার্ড পিকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/১৭ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন