বিজ্ঞাপন

চট্টগ্রামে এনজিওকর্মীকে ছুরিকাঘাতে খুন

March 6, 2023 | 12:30 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ক্ষুদ্র ঋণদানকারী একটি বেসরকারি সংস্থায় (এনজিও) কর্মরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর এক তরুণীকে খুন করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৫ মার্চ) রাতে রাঙ্গুনিয়া উপজেলার ধামাইরহাট এলাকায় প্রকাশ্যে তরুণীকে ছুরিকাঘাত করা হয় বলে পুলিশ জানিয়েছে।

নিহত চম্পা চাকমা (২৮) রাঙামাটি সদর উপজেলার বন্দুকভাঙা ইউনিয়নের চক্রছড়ি গ্রামের শান্তিময় চাকমার মেয়ে। ‘পদক্ষেপ’ নামে একটি বেসরকারি মানবিক উন্নয়ন সংস্থার রাঙ্গুনিয়া শাখার সহকারী ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।

হত্যাকারী হিসেবে অভিযুক্ত এনামুলের বাড়ি রাঙ্গুনিয়া উপজেলার উত্তর পারুয়া গ্রামে। তিনি লাকড়ি সরবরাহের ব্যবসা করেন বলে পুলিশের ভাষ্য।

বিজ্ঞাপন

রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব মিল্কী সারাবাংলাকে জানান, এনামুল তার বোনের নামে পদক্ষেপ এনজিও থেকে এক লাখ টাকা ঋণ নিয়েছিলেন। প্রতিমাসে ১০ হাজার টাকার কিস্তিতে সুদসহ পরিশোধের কথা ছিল। গত ২৮ ফেব্রুয়ারি নির্ধারিত তারিখে কিস্তি পরিশোধ করতে না পারায় এনামুলের সঙ্গে চম্পার ঝগড়া হয়।

ওসি মাহবুব মিল্কী বলেন, ‘রাত সাড়ে আটটার দিকে এনামুল ছুরি নিয়ে পদক্ষেপ এনজিও কার্যালয়ের নিচে দাঁড়িয়ে ছিলেন। অফিসের কাজ শেষ করে চম্পা বাসায় ফেরার সময় এনামুল তার সঙ্গে ফের ঝগড়া শুরু করে। এক পর্যায়ে এনামুল সাথে থাকা ছুরি দিয়ে চম্পার গলায় আঘাত করে।’

সহকর্মী ও স্থানীয় লোকজন চম্পা চাকমাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। এনামুলকে গ্রেফতারে অভিযান চলছে বলে জানান ওসি মাহবুব মিল্কী।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন