বিজ্ঞাপন

সায়েন্সল্যাবে বিস্ফোরণ, দগ্ধ ও আহত হয়ে হাসপাতালে ভর্তি ১০

March 6, 2023 | 3:56 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর সায়েন্সল্যাবের শিরিন ম্যানশনে বিস্ফোরনের ঘটনায় এখন পর্যন্ত দগ্ধ ও আহত হয়ে ১০ জন হাসপাতালে ভর্তি আছেন। এরমধ্যে দুই নারীসহ ছয়জন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ও চারজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারিতে রয়েছেন।

বিজ্ঞাপন

দগ্ধরা হলেন- ফিনিক্স ইন্সুরেন্সের সায়েন্সল্যাব শাখার প্রধান আকবর আলী (৫২), অ্যাকাউন্ট অফিসার সৈয়দ আশরাফুজ্জামান রাজু (৩৫) সিনিয়র অফিসার হাফিজুর রহমান (৩৬) এডমিন অফিসার আয়েশা আক্তার আশা (২৭) পিয়ন জহুর আলী (৫৬) ও নিউ জেনারেশনের এক্সিকিউটিভ অফিসার স্বপ্না রানী সাহা (৩৯)।

এদের মধ্যে আকবর আলীর শরীরের ৩৭ শতাংশ, আশার ৩৮ শতাংশ, জহুর আলীর ৪৪ শতাংশ। সৈয়দ আশরাফুজ্জামানের ৬ শতাংশ, হাফিজুর রহমান ৮ শতাংশ ও স্বপ্না রানী সাহা ১৩ শতাংশ দগ্ধ হয়েছে।

বার্ন ইস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, দগ্ধ তিনজনের অবস্থা গুরুতর। তাদেরকে পোষ্ট অপারেটিভ ওয়ার্ডে ও তিনজনকে সাধারণ বেডে রাখা হয়েছে। এদের সবারই শ্বাষনালীতে বার্ন আছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, এ ঘটনায় মোট সাতজন রোগী বার্ন ইনস্টিটিউটে আসেন। এদের মধ্যে একজনের দগ্ধ না থাকায় ঢাকা মেডিকেলে পাঠানো হয়। এবং আজ (সোমবার) সকালে পপুলার হাসপাতাল থেকে স্বপ্না রানী সাহা (৩৯) নামে একজন নারীকে বার্নে নিয়ে আসা হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারিতে ভর্তি আছে চারজন। এদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নুর নবী (২৪) আইসিইউতে আছে। তার সহকর্মী মাজহারুল ইসলাম জানান, সকালে বিশ্ববিদ্যালয়ে ক্লাস করে নুর নবী টিউশনি করাতে যাচ্ছিলেন। ঘটনাস্থল দিয়ে যাওয়ার সময় বিস্ফোরণের অংশবিশেষ তার মাথায় পরে। এতে আহত হলে লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

এ ছাড়া সিএনজি চালক সোহেল খান (৩০), পথচারী জাকির হোসেন জুয়েল (২৩) ও শিরিন ম্যানশনের একটি দোকানের কর্মচারী কবির হোসেন (২০)। এদের সবারই মাথায় আঘাত রয়েছে।

বিজ্ঞাপন

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. মোহাম্মদ আলাউদ্দিন জানান, সায়েন্সল্যাবের ঘটনায় ৪জন ভর্তি আছেন। এরমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নুর নবীকে আইসিইউতে নেওয়া হয়েছে। বাকিরা নিউরো সার্জারী ওয়ার্ডে ভর্তি রয়েছেন।

এর আগে, রোববার সায়েন্সল্যাবের ঘটনায় মোট আট রোগী হাসপাতালের জরুরি বিভাগে আসেন। এদের মধ্যে চারজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। এবং চারজনকে ভর্তি রাখা হয়েছে।

সারাবাংলা/এসএসআর/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন