বিজ্ঞাপন

চ্যানেল আই চত্বরে চিত্রশিল্পীদের মিলনমেলা

March 7, 2023 | 3:54 pm

সাহিত্য ডেস্ক

আইএফআইসি-চ্যানেল আই’র আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’। ৭ মার্চ (মঙ্গলবার) সকাল ১১টা ৫ মিনিটে চ্যানেল আই চত্বরে চিত্রশিল্পীদের এই মিলনমেলার উদ্বোধন করেন প্রবীন চিত্রশিল্পী হাসেম খান। এ সময় চিত্রশিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন রফিকুননবী, বীরেন সোম, মনিরুল ইসলাম, আবদুল মান্নান, শহীদ কবীর প্রমুখ। আরো উপস্থিত ছিলেন সাবেক সংস্কৃতিমন্ত্রী ও নাট্যজন আসাদুজ্জামান নূর, রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সৈয়দ মোহাম্মদ শাহেদ, কবি তারিক সুজাত, আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারোয়ার এবং চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।

বিজ্ঞাপন

রং তুলিতে মুক্তিযুদ্ধ এই বিশেষ আয়োজনে দু’জন গুণী চিত্রশিল্পীকে সম্মাননা জানানো হয়। এরা হলেন- মনিরুল ইসলাম ও শহীদ কবীর। তাদেরকে উত্তরীয় এবং সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রবীন চিত্রশিল্পী রফিকুননবী, হাসেম খান, ফরিদুর রেজা সাগর ও শাহ আলম সারোয়ার।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে রফিকুননবী বলেন, বহুদিন আসতে পারিনি, এবার মনের আনন্দ থেকে এসেছি, খুব ভালো লাগছে। সম্মাননা গ্রহণ করে মনিরুল ইসলাম বলেন, এটা বিরাট পাওয়া, সকলকে ধন্যবাদ। শহীদ কবীর বলেন, রফিকুননবী আমার প্রথম শিক্ষক, আজ তার হাত থেকে পুরস্কার নিতে পেরে নিজেকে গর্বিত মনে করছি, এটা আমার স্মরণীয় মুহূর্ত হয়ে থাকবে। ফরিদুর রেজা সাগর বলেন, একটি শিশু জন্ম নিলে সকলের মাঝে যেরকম আনন্দ বয়ে বেড়ায় আজকের দিনটি সে রকমই লাগছে।

অনুষ্ঠানে চিত্রাংকন করেন বীরেন সোম, আবদুল মান্নান, মনিরুজ্জামান, মো. জহির উদ্দিন, অশোক কর্মকার, জাহিদ মোস্তফা, জি এম খলিলুর রহমান, জি এম জোয়ারদার, সনজিত দাস অপু, কামরুজ্জোহা, রিফাত জাহান কান্তা, রুবিনা নার্গিস প্রমুখ। অনুষ্ঠানে শিশুরাও তাদের মনের আনন্দে ছবি এঁকেছে বড়দের পাশাপাশি।

বিজ্ঞাপন

আফজাল হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানে আবৃত্তি করেন আসাদুজ্জামান নূর এবং কবি তারিক সুজাত। পুরো অনুষ্ঠানজুড়ে রেজওয়ানা চৌধুরী বন্যা সুরের ধারা’র শিল্পীদের নিয়ে বিভিন্ন দেশাত্মবোধক গান পরিবেশন করেন।

সারাবাংলা/এএসজি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন