বিজ্ঞাপন

দুর্বৃত্তের গুলিতে রোহিঙ্গা নেতা নিহত

March 8, 2023 | 7:45 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: জেলার উখিয়ার আশ্রয় শিবিরে ‘আধিপত্য বিস্তারের জেরে’ দুর্বৃত্তদের গুলিতে এক রোহিঙ্গা নেতা নিহত হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার সকাল ৮টার দিকে উপজেলার লম্বাশিয়া ২-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের ডি-ব্লকে এ ঘটনা ঘটে। ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) হারুনুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত ছৈয়দ হোসেন ওরফে কালাবদা (৫২) উখিয়ার লম্বাশিয়া ২-ওয়েস্ট রোহিঙ্গা আশ্রয় শিবিরের ডি-ব্লকের আজিজুর রহমানের ছেলে। তিনি আশ্রয় শিবিরটির ডি-ব্লকের মাঝি (কমিউনিটি নেতা) হিসেবে দায়িত্বরত ছিলেন।

স্থানীয়দের বরাতে হারুনুর রশিদ বলেন, ‘সকালে উখিয়ার লম্বাশিয়া ২-ওয়েস্ট রোহিঙ্গা আশ্রয় শিবিরের ডি-ব্লকে নিজের ঘরের পাশে একটি দোকানে বসে আড্ডা দিচ্ছিলেন কালাবদা। এ সময় ৭/৮ জন মুখোশধারী তাকে লক্ষ্য করে উপর্যুপুরি গুলি ছোঁড়ে। এতে ছৈয়দ হোসেন গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে কুতুপালং আশ্রয় শিবিরসংলগ্ন এমএসএফ হাসপাতালে নিয়ে আসা হয়। এ সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘রোহিঙ্গা শিবিরে দুষ্কৃতিকারী কয়েকটি দল সক্রিয় রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ড ঘটেছে। স্থানীয়রা জানিয়েছে, মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরসার সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়েছে।’

ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান হারুনুর রশিদ। তিনি আরও জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন