বিজ্ঞাপন

রাতে রিয়াল-বার্সার লড়াই

May 6, 2018 | 10:59 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

লা লিগায় ইতোমধ্যেই টানা ৪১ ম্যাচ অপরাজিত থেকে নতুন রেকর্ড গড়েছে বার্সেলোনা। যার মধ্যে রয়েছে চলতি মৌসুমের ৩৪ ম্যাচও। রোনালদো-বেনজেমাদের রিয়াল মাদ্রিদ মেসি-সুয়ারেজদের সেই অপরাজিত থাকার রেকর্ড ভাঙতে মরিয়া। যদিও ম্যাচে নেই পয়েন্টের কোনো হিসাব নিকাশ। নেই জয়-পরাজয় নিয়ে দুর্ভাবনা। কারণ চার ম্যাচ হাতে রেখেই লা লিগার শিরোপা নিশ্চিত করেছে বার্সা।

রোববার (৬ এপ্রিল) রিয়ালের বিপক্ষে লিগের ম্যাচে (এল ক্লাসিকো) মাঠে নামবে বার্সা। চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাবের লড়াই মানেই তো উত্তেজনা, কথার লড়াই। সেটা শুরু হয়ে গেছে। বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে হাইভোল্টেজ এই ম্যাচটি। বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যু থেকে সরাসরি ম্যাচটি দেখাবে সনি টেন টু।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে আগামী ২৬ মে ইংলিশ ক্লাব লিভারপুলের মুখোমুখি হবে রিয়াল। তার আগেই দারুণ এক উত্তাপ ছড়ানো ম্যাচে নামতে হচ্ছে জিনেদিন জিদানের শিষ্যদের। এদিকে, বার্সা এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার থেকে বিদায় নিলেও লিগ শিরোপা নিশ্চিত করেছে অপরাজিত থেকে। এখন প্রথম কোনো দল হিসেবে অপরাজিত থেকে শিরোপা জেতার পাশাপাশি লিগ শেষ করার অপেক্ষায় মেসি অ্যান্ড কোং।

বিজ্ঞাপন

বার্সা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিলেও লিগ শিরোপার পাশাপাশি নিশ্চিত করেছে কোপা দেল রে’র শিরোপা। তাই ডাবল শিরোপা নিয়ে রিয়ালের বিপক্ষে এল ক্লাসিকোয় মাঠে নামবে কাতালানরা। এই ম্যাচের শেষে বার্সার সামনে রয়েছে লিগের আরও তিনটি ম্যাচ। যেখানে তারা মুখোমুখি হবে ভিয়ারিয়াল, লেভান্তে ও রিয়াল সোসিয়াদাদের বিপক্ষে।

টেবিলের শীর্ষে থাকা বার্সার সংগ্রহ ৩৪ ম্যাচে ৮৬ পয়েন্ট। আর দুইয়ে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদ ৩৫ ম্যাচ খেলে তুলেছে ৭৫ পয়েন্ট। তিনে আছে রিয়াল, তাদের সংগ্রহ ৩৪ ম্যাচে ৭১ পয়েন্ট। চারে থাকা ভ্যালেন্সিয়া ৩৬ ম্যাচ খেলে সংগ্রহ করেছে ৬৭ পয়েন্ট। এই চারটি দলেরই পরের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলা নিশ্চিত হয়েছে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন