বিজ্ঞাপন

শান্তর বিশ্বাস ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও ভালো খেলবে বাংলাদেশ

March 9, 2023 | 9:25 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

টি-টোয়েন্টি সংস্করণে আজ স্মরণীয় একটা জয় পেল বাংলাদেশ। বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ছয় উইকেটে হারিয়ে দিয়েছে সাকিব আল হাসানের দল। ইংলিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সংস্করণে বাংলাদেশের এটা বড় জয়। এই জয়ের আত্মবিশ্বাস দলকে এগিয়ে নিবে মনে করছেন ম্যাচসেরার পুরস্কার জেতা নাজমুল হোসেন শান্ত।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি সংস্করণে বাংলাদেশ কখনোই ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করতে পারেনি। এই সংস্করণের দলে একটা পালাবদলও চলছে। অভিজ্ঞ তামিম ইকবাল ও মুশফিকুর রহিম অবসর নিয়েছেন। মাহমুদউল্লাহ স্কোয়াডের বাইরে। তাদের অনুপস্থিতিতে রনি তালুকদার, তৌহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারীদের ডাকা হয়েছে দলে।

সুযোগ পেয়ে নতুনরা আজ দারুণ পারফর্মও করেছেন। রনি তালুকদার ও তৌহিদ হৃদয় দুজনই দারুণ ব্যাটিং করেছেন। ম্যাচে ব্যাট-বল দুই বিভাগেই আজ দাপট দেখিয়েছে বাংলাদেশ। আগে বোলিং করে বিশ্বচ্যাম্পিয়নদের ১৫৬ রানেই আটকে রেখেছে স্বাগতিক বোলাররা। পরে দাপুটে ব্যাটিংয়ে ছয় উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। এই জয় টি-টোয়েন্টি সংস্করণে নিয়মিত ভালো করতে পাথেও হবে মনে করছেন শান্ত।

বিজ্ঞাপন

৩০ বলে ৫১ রানের ঝলমলে এক ইনিংস খেলে ম্যাচসেরা হওয়া নাজমুল হোসেন শান্ত সংবাদ সম্মেলনে বলেন, ‘আমি মনে করি অন্যতম সেরা দল ওরা (ইংল্যান্ড)। তারা সম্প্রতি যেরকম ক্রিকেট খেলছে সেটা নিশ্চয় আমাদের জন্য চ্যালেঞ্জিং। এমন দলের বিপক্ষে আমরা যখন ম্যাচ জিততেছি সেটা নিশ্চয় আমাদের দলকে আত্মবিশ্বাস দিবে। এবং সামনে যখন আমরা বড় দলের সঙ্গে আরও ম্যাচ খেলব তখন দলটাও দাঁড়িয়ে যাবে। আমার কাছে মনে হয় ওয়ানডে দলটা এখন যেরকম নিয়মিত ভালো করছে টি-টোয়েন্টি দলটাও একটা সময় ভালো করবে।’

আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশ এখন নয় নম্বরে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন