বিজ্ঞাপন

গুচ্ছ পদ্ধতি থেকে বেরিয়ে আসার সিদ্ধান্তে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

March 15, 2023 | 8:21 pm

জবি করেসপন্ডেন্ট

ঢাকা: ২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে। চলতি শিক্ষাবর্ষ থেকে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয়টি। তবে সিন্ডিকেট বৈঠকে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞাপন

বুধবার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে একটি বিশেষ একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আইনুল ইসলাম।

অধ্যাপক আইনুল ইসলাম বলেন, ‘এবার গুচ্ছ থেকে বেরিয়ে আসছে সবার সর্বসম্মতিক্রমে একাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ শিক্ষাবর্ষ থেকে নিজস্ব পদ্ধতিতে ভর্তি করানো হবে। সামনের সিন্ডিকেট মিটিংয়ে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, ‘আজকের একাডেমিক কাউন্সিলে সবাই একটি সিদ্ধান্ত জানিয়েছে। সিদ্ধান্তটি সিন্ডিকেটে ওঠানো হবে। সেখানে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে তারপর জানানো হবে।’

বিজ্ঞাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের পক্ষ থেকে গুচ্ছ থেকে বের হয়ে স্বতন্ত্র ভর্তি পরীক্ষার দাবি জানানো হলেও এতদিন নীরব ছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। চূড়ান্ত সিদ্ধান্ত নিতে দুই দফায় বিশেষ একাডেমিক কাউন্সিলের তারিখ ঘোষণা করা হলেও পরে তা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পরবর্তী সময়ে শিক্ষক সমিতির দাবির মুখে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বিশেষ একাডেমিক কাউন্সিল আহ্বান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন