বিজ্ঞাপন

বান্দরবা‌নে ৩ উপজেলায় পর্যটক ভ্রমণে ফের নিষেধাজ্ঞা

March 15, 2023 | 9:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: দীর্ঘদিন পর বান্দরবা‌নের রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটক ভ্রমণে ফের নি‌ষেধাজ্ঞা দি‌য়ে‌ছে স্থানীয় প্রশাসন।

বিজ্ঞাপন

বুধবার (১৫ মার্চ) থে‌কে এ নি‌ষেধাজ্ঞা কার্যকর করা হ‌য়ে‌ছে। বান্দরবান জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জির সিই করা এক গণ‌বিজ্ঞ‌প্তির মাধ‌্যমে এ তথ‌্য জানানো হয়ে‌ছে। জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

গণ‌বিজ্ঞ‌প্তিতে বলা হয়েছে, বান্দরবান পার্বত্য জেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে রোয়াংছড়ি, রুমা এবং থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণে নি‌ষেধাজ্ঞা দেওয়া হ‌য়ে‌ছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা চল‌বে।

গণ‌বিজ্ঞ‌প্তি‌তে আরও বলা হ‌য়, জেলার সাতটি উপজেলার মধ্যে এ তিন উপ‌জেলা ছাড়া অন্যান্য উপজেলায় পর্যটকরা ভ্রমণ করতে পারবেন।

বিজ্ঞাপন

উল্লেখ‌্য, গেল বছ‌রের ১৭ অক্টোবর রা‌ত থে‌কে বান্দরবা‌নের রোয়াংছ‌ড়ি, রুমা, আলীকদম ও থান‌চি উপ‌জেলায় সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনানিবাসের রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে। এ কার‌ণে বি‌ভিন্ন উপ‌জেলায় পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ক‌য়েক দফায় নি‌ষেধাজ্ঞা দেওয়া হয়।

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন