বিজ্ঞাপন

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আ.লীগের পূর্ণাঙ্গ প্যানেল জয়ী ‌

March 17, 2023 | 9:57 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৩-২৪ সেশনের নির্বাচনে ‘একতরফা’ ভোটে ১৪টি পদের সবগুলোতে আওয়ামী লীগপন্থী প্যানেলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৬ মার্চ) দিবাগত রাত ১টার পর সমিতির আওয়ামী লীগপন্থী মনোনীত নির্বাচন পরিচালনা সাব কমিটির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান এ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে আওয়ামী পন্থী প্যানেলের সভাপতি পদে জ্যেষ্ঠ আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির ও সম্পাদক পদে আবদুন নূর দুলালকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আলী আজমান ও জেসমিন সুলতানা। এছাড়া কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন মাসুদ আলম চৌধুরী।

সহ সম্পাদক পদে এ বি এম নূর এ আলম উজ্জ্বল ও মোহাম্মদ হারুন অর রশিদ। কার্যনির্বাহী সদস্য পদে মহিউদ্দিন আহমেদ রুদ্র, মনিরুজ্জামান রানা, শাফায়েত হোসেন সজীব, শফিক রায়হান শাওন, দেলোয়ার হোসাইন, মো. নাজমুল হুদা এবং সুবাস চন্দ্র দাস নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞাপন

নজিরবিহীন নিরাপত্তার মধ্যেই সাংবাদিকদের ওপর পুলিশের হামলা, দুই পক্ষের আইনজীবীদের হট্টগোল-ধাক্কাধাক্কি ও ভাঙচুরের মধ্যে দিয়ে দু’দিনব্যাপী নির্বাচন গতকাল বৃহস্পতিবার বিকেলে ৫টায় শেষ হয়।

এবারের একতরফা ভোটে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাড়ে ৮ হাজার ভোটারের মধ্যে দু’দিনব্যাপী নির্বাচনে মোট ভোট পড়েছে ৪১৩৭টি। এর মধ্যে প্রথম দিনে ২২১৭টি আর দ্বিতীয় দিনে পড়ে ১৯২০টি ভোট।

 

বিজ্ঞাপন

আরও পড়ুন: আইনজীবী সমিতির নির্বাচন: হৈচৈ-হট্টগোলে ভোট পড়েছে ৪১৩৭টি

সারাবাংলা/কেআইএফ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন