বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধু পুরো বিশ্বে নেতৃত্বের দৃষ্টান্তে অবধারিত ছিলেন’

March 17, 2023 | 7:38 pm

জবি করেসপন্ডেন্ট

ঢাকা: বঙ্গবন্ধু শুধু বাঙালি নয় পুরো বিশ্বে নেতৃত্বের দৃষ্টান্তে অবধারিত ছিলেন। বঙ্গবন্ধু তার জীবনের বেশিরভাগ সময়ই লড়াই-সংগ্রাম, কারাবরণের মধ্য দিয়ে কাটিয়েছেন। বঙ্গবন্ধু তার স্বপ্নের সোনার বাংলা গঠন পূরণ করে যেতে পারেননি, কিন্তু তারই সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বের কাছে উদাহরণ হিসেবে বাংলাদেশকে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে নিয়ে যাচ্ছেন।

বিজ্ঞাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষে  শুক্রবার (১৭ মার্চ) আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এ সব কথা বলেন।

জাবি উপাচার্য আরও বলেন, ‘জাতীয় নির্বাচনকে সামনে রেখে কেউ যেন শিক্ষাঙ্গনসহ সারাদেশে অরাজক পরিস্থিতি তৈরি করতে না পারে, সে ব্যাপারে ছাত্র-শিক্ষক সহ সবাইকে সজাগ থাকতে হবে।’

সভায় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের বুকে ধারণ করে আমাদের চলতে হবে, বঙ্গবন্ধু সবসময় শিক্ষক শিক্ষার্থী সহ কর্মচারীদের দাবি-দাওয়ার ব্যাপারে সোচ্চার ছিলেন।’

বিজ্ঞাপন

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নানা কর্মসূচি পালন করা হয়েছে।

সকালে বিশ্ববিদ্যালয়ের মুজিব মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। এরপর একে একে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দল, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন