বিজ্ঞাপন

৭ হাজার রানের ক্লাবে সাকিব

March 18, 2023 | 3:35 pm

স্পোর্টস ডেস্ক

আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে নামার আগে ৭ হাজার রানের ক্লাব হাতছানি দিচ্ছিল সাকিব আল হাসানকে। ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৭৫ রান করে যখন প্যাভিলিয়নে ফিরেছিলেন সাকিব তখন প্রয়োজন ছিল আর মাত্র ২৪ রানের। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ব্যাট করতে নেমে ছুঁয়ে ফেললেন ৭ হাজার রানের মাইলফলকও।

বিজ্ঞাপন

সাকিবের আগে একমাত্র বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৭ হাজার রান করেছিলেন অধিনায়ক তামিম ইকবাল। এরপর দ্বিতীয় বাংলাদেশি হিসেবেই এই মাইলফলক স্পর্শ করলেন সাকিব। ২০০৬ সালের আগস্টে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় সাকিবের। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে নামার আগে দেশের হয়ে এখন পর্যন্ত ২২৭ ম্যাচের ২১৫ ইনিংসে ৬৯৭৬ রান করেছেন সাকিব। ৯টি সেঞ্চুরি ও ৫২টি হাফ-সেঞ্চুরি আছে তার। সাকিবের ব্যাটিং গড় প্রায় ৩৭ দশমিক ৭০।

আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে নেমে ২০তম ওভারের ছুঁয়ে ফেলেন এই মাইলফলক। ওভারের পঞ্চম বলটি করতে আসেন কার্টিস ক্যামফার বলটি মিড অফে ড্রাইভ করে দৌড়ে এক রান নিয়ে পূর্ণ করেন ওয়ানডেতে ৭ হাজার রান। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৬ হাজার রান আর ৩০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েন সাকিব। আর তৃতীয় ক্রিকেটার হিসেবে এই রেকর্ড স্পর্শ করেন সাকিব।

সাকিবের আগে সনাৎ জয়সুরিয়া আর শহিদ আফ্রিদি ওয়ানডেতে ৬ হাজারের অধিক রান আর ৩০০ এর অধিক উইকেট নিয়েছেন। আর তৃতীয় অলরাউন্ডার হিসেবে এই রেকর্ডে ভাগ বসান সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

আইরিশদের বিপক্ষে ৭ হাজার রানের মাইলফলক ছুঁয়ে ব্যাট করছেন সাকিব। এই রিপোর্ট লেখা অবধি ৪০ বলে ৩০ রানে অপরাজিত আছেন সাকিব।

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন