বিজ্ঞাপন

মাহিকে গ্রেফতারের ব্যাপারটি পুলিশের এখতিয়ার: কাজী হায়াৎ

March 18, 2023 | 6:18 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের করা ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার মাহিয়া মাহিকে কারাগারে প্রেরণ করেছে আদালত। এ ব্যাপারে চলচ্চিত্রের পরিচালকদের অবস্থান কি? সারাবাংলা কথা বলেছে পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াতের সঙ্গে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘মাহি গ্রেফতারের ব্যাপারটি পুলিশের এখতিয়ার। সে কিন্তু একজন শিল্পী। তাকে কথা বলার সুযোগ দেওয়া উচিত গ্রেফতারের আগে। সেটা হতে পারতো আদালতে, কিংবা পুলিশের কাছে সরাসরি উপস্থিত হয়ে বা অন্য কোনোভাবে। আর এটা করা উচিত ছিল মানবিক দিক বিবেচনা করে।’

এর বেশি মন্তব্য তিনি করতে চাননি।

২০২১ সালের সেপ্টেম্বরে গাজীপুরের ব্যবসায়ী ও রাজনীতিক রকিব সরকারকে বিয়ে করেন মাহিয়া মাহি। এরপর ক্রমশ সিনেমা থেকে দূরে সরে গেছেন তিনি। কিছুদিন আগে সক্রিয়ভাবে নেমেছেন রাজনীতির মাঠে। এমনকি এমপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে দৌড়ঝাঁপ করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত মনোনয়ন পাননি।

বিজ্ঞাপন

সম্প্রতি তিনি ওমরা করতে স্বামীর সঙ্গে সৌদি আরব গিয়েছিলেন। সেখান থেকেই শুক্রবার (১৭ মার্চ) ভোরে ফেসবুক লাইভে এসে অভিযোগ তোলেন, গাজীপুরে অবস্থিত তাদের গাড়ির শো-রুমে হামলা-ভাঙচুর চালানো হয়েছে। ওই ঘটনায় স্থানীয় পুলিশের বিরুদ্ধে ‘ঘুষ’ নেওয়ার অভিযোগও তোলেন তারা। এদিন রাতেই মাহি-রকিবের বিরুদ্ধে মামলা দায়ের করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। সেই সূত্রে দেশে ফেরা মাত্রই মাহিকে গ্রেফতার করা হয়েছে।

সারাবাংলা/এজেডএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন