বিজ্ঞাপন

‘আরাভ খানকে দেশে আনতে সবরকম চেষ্টা চলছে’

March 18, 2023 | 6:32 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দুবাইয়ের সোনা ব্যবসায়ী আরাভ খান ওরফে রবিউল ইসলামকে বাংলাদেশে আনার সবরকম চেষ্টা হচ্ছে। তিনি বলেন, ইন্টারপোলের মাধ্যমে বরাবরই বিদেশে পালিয়ে থাকা অপরাধীদের দেশে আনা হয়। এক্ষেত্রেও চেষ্টা চলছে। তবে তা হবে যৌক্তিক পর্যায়ে।

বিজ্ঞাপন

শনিবার (১৮ মার্চ) তেজগাঁওয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে এক অনুষ্ঠান যোগদান শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ইতোমধ্যে তাকে (আরাভ খান) ধরতে ইন্টারপোলের সহযোগিতা চাওয়া হয়েছে। তাকে দেশে আনতে সবরকম চেষ্টা চলছে। তাকে ধরে আনা যৌক্তিক অবস্থায় আছে কিনা তাও খতিয়ে দেখার জন্য পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।’

তবে আরাভ যেহেতু ভারতীয় পাসপোর্টধারী, সেক্ষেত্রে কোন আইনে ইন্টারপোলের মাধ্যমে তাকে বাংলাদেশে আনা হবে সে প্রশ্নের স্পষ্ট জবাব দেননি মন্ত্রী।

বিজ্ঞাপন

২০১৮ সালে বনানীতে পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মো. মামুন এমরান খান হত্যা মামলার আসামি আরাভ খান। সে পালিয়ে গিয়ে ভারতে আশ্রয় নিয়েছিল। সেখানেই আরাভ ভারতীয় পাসপোর্ট তৈরি করে আরব আমিরাতের দুবাইয়ে বসবাস শুরু করেন। ক্রিকেটার সাকিব আল হাসান ও হিরো আলম দুবাইয়ে আরাভ খানের সোনার শোরুম উদ্বোধন করতে যাওয়া নিয়ে সে আলোচনায় আসে।

অন্যদিকে, নায়িকা মাহিয়া মাহিকে গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘চিত্রনায়িকা মাহিকে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে। আমি শুনেছি গাজীপুরের কমিশনার মোল্যা নজরুল ইসলামের বিরুদ্ধে ফেসবুক লাইভে এসে মাহি কিছু বক্তব্য দিয়েছেন। এজন্য মামলা হয়েছে। আমি সবকিছু জানি না, শুনেছি। এটা ভালো করে জেনে বলতে পারব।’

মাহি তার স্বামীর শো-রুম ভাংচুর ও দখলের অভিযোগ করেছিল পুলিশের বিরুদ্ধে। এ অভিযোগ তদন্ত করা হবে কি না? জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যখন একটা অভিযোগ আসে তখন তদন্ত করতে হয়। তদন্তে সবকিছু বেরিয়ে আসবে। মাহির বক্তব্য সঠিক কি না, কিংবা পুলিশ যেটা করেছে সেটি সঠিক কি না তদন্তেই বেরিয়ে আসবে।’

বিজ্ঞাপন

এর আগে, দুপুর ১২টার দিকে মাহিয়া মাহিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। পবিত্র ওমরাহ পালন শেষে দেশে ফেরার পর তাকে গ্রেফতার করা হয়।

ইতোমধ্যে মাহিকে ডিজিটাল নিরাপত্তা আইন ও মারামারির মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৫ এ আদেশ দেন।

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন