বিজ্ঞাপন

আইরিশ ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিল টাইগাররা

March 18, 2023 | 8:14 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের রেকর্ড গড়া সংগ্রহের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল আয়ারল্যান্ড। উদ্বোধনী জুটি থেকে ৬০ রানের পুঁজি পায় আইরিশরা। এরপরেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় টাইগাররা। সাকিব আল হাসান শুরুটা করে দেওয়ার পর ইবাদত আর তাসকিনের জোড়া আঘাতে ৭৬ রানে ৫ উইকেট হারায় আয়ারল্যান্ড।

বিজ্ঞাপন

১২তম ওভারে বল হাত এসে দ্বিতীয় বলটি অফ স্টাম্পের বাইরে পিচ করেন সাকিব। বলটি ঘুরে বাইরে দিয়ে বেরিয়ে যাচ্ছিল ঠিক তখনই খেলার চেষ্টা করেন ডোহেনি। আর তার ব্যাটের বাইরের কানায় লেগে বল জমা পড়ে মুশফিকুর রহিমের গ্লাভসে।  ৪ চার ও ১ ছয়ে ৩৮ বলে ৩৪ রান করেছেন ডোহেনি। তার বিদায়ে ভেঙেছে ৬০ রানের উদ্বোধনী জুটি। পল স্টার্লিংকে সঙ্গ দিতে নতুন ব্যাটার হিসেবে উইকেটে এসেছেন অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি।

পরের ওভারে বল হাতে আসেন ইবাদত হোসেন। ১৩তম ওভারের দ্বিতীয় বলটি লেগ স্টাম্পের ওপর করা বাউন্সারে পুল করার চেষ্টা করেছিলেন পল স্টার্লিং। টাইমিংয়ে গড়বড়ে বল তার গ্লাভসে ছুঁয়ে চলে যায় উইকেটের পেছনে। দারুণভাবে ঝাঁপিয়ে পড়ে এই ক্যাচটিও লুফে নেন মুশফিকুর রহিম। আইরিশরা ৬২ রানে হারায় দ্বিতীয় উইকেট। স্টার্লিং ফেরেন ৩১ বলে ২২ রান করে।

দুই ওভার বিরতি দিয়ে আবারও বল হাতে আসেন ইবাদত। ১৫তম ওভারের দ্বিতীয় বলে ইবাদতের অফ স্টাম্পের বাইরের ডেলিভারি অনেক দূর থেকে ড্রাইভের চেষ্টা করেন হ্যারি টেক্টর। ব্যাটের বাইরের কানা ছুঁয়ে যাওয়া বল সহজেই গ্লাভস নেন মুশফিকুর রহিম। আয়ারল্যান্ড ৬৮ রানে হারাল নিজেদের তৃতীয় উইকেট।

বিজ্ঞাপন

এবার বল হাতে এলেন দুর্দান্ত ফর্মে থাকা তাসকিন আহমেদ। ১৬তম ওভারে বল হাতে এসে তাসকিনের অফ স্টাম্প লাইনে পিচ করে ভেতরে ঢোকা ডেলিভারি সোজা ব্যাটে খেলতে গিয়ে লাইন মিস করেন আইরিশ অধিনায়ক। বল মিস করলে তা গিয়ে সোজা আঘাত করে স্ট্যাম্পে। বালবার্নি ফেরেন দলীয় ৭৩ আর ব্যক্তিগত ৫ রানের মাথায়।

এরপর ১৮তম ওভারে আবারও বল হাতে আসেন তাসকিন। এসেই বাজিমাৎ। অফ স্টাম্পের বাইরে থেকে ভেতরে ঢোকা শর্ট অব গুড লেংথের ডেলিভারি অন সাইডের দিকে খেলতে চেয়েছিলেন টাকার। ব্যাটের বাইরের কানায় লেগে বল চলে যায় স্লিপে। ডান দিকে লাফিয়ে দুর্দান্ত ক্যাচ নেন ইয়াসির। টাকার ফিরলেন ৬ রান করে। আর আয়ারল্যান্ড ৭৬ রানে হারাল ৫ম উইকেট।

এই রিপোর্ট লেখা অবধি আয়ারল্যান্ডের সংগ্রহ ২৩ ওভারে ৫ উইকেটে ১০৪ রান। ক্যাম্ফার ১২ আর ডকরেল ১৭ রানে অপরাজিত আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন