বিজ্ঞাপন

হালান্ডের হ্যাটট্রিকে এফএ কাপে জয় সিটির

March 19, 2023 | 8:05 am

স্পোর্টস ডেস্ক

এর্লিং হালান্ডের গোল ফোয়ারা ছুটছেই। গেল সপ্তাহেই আরবি লাইপজিগের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে পাঁচ গোল করেছিলেন। পাঁচদিন পেরোতে না পেরোতেই এবার এফএ কাপের কোয়ার্টার ফাইনালে বার্নলির বিপক্ষে করলেন হ্যাটট্রিক। তার সঙ্গে হুলিয়ান আলভারেজের জোড়া আর পামারের এক গোলে বার্নলিকে ৬-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি।

বিজ্ঞাপন

এফএ কাপের কোয়ার্টার ফাইনালে শনিবার (১৮ মার্চ) রাতে বার্নলিকে আতিথ্য দেয় ম্যানচেস্টার সিটি। আর ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ৬-০ গোলে বার্নলিকে উড়িয়ে সেমিফাইনালের টিকিট কাটে সিটিজেনরা।

চ্যাম্পিয়নস লিগে গেল সপ্তাহে লাইপজিগের বিপক্ষে মাত্র ৬৩ মিনিট খেলেই করেছিলেন পাঁচ গোল। সামনে ছিল প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগে এক ম্যাচে ছয় গোল করার রেকর্ডের হাতছানি। তবে পেপ গার্দিওলা তাকে তুলে নিলে সে রেকর্ড আর করা হয়নি হালান্ডের। এর দিন পাঁচেক পরেই বার্নলির বিপক্ষেও ৬৩ মিনিট খেললেন হালান্ড। আর করলেন হ্যাটট্রিক।

ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের ৩২ মিনিটে গোল করে খাতা খোলেন হালান্ড। হুলিয়ান আলভারেজের থ্রু বল ধরে দারুণ ফিনিশিংয়ে বল জালে জড়ান হালান্ড। চলতি মৌসুমে এটি ছিল হালান্ডের ৪০তম গোল। তিন মিনিট পরে ফিল ফোডেনের অ্যাসিস্ট থেকে দ্বিতীয় গোল করেন হালান্ড। প্রথমার্ধ শেষ হয় সিটির ২-০ গোলে এগিয়ে থাকা দিয়ে।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে ফিরেই ৫৯তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন হালান্ড। বাঁ দিক থেকে আক্রমণে উঠে ফিল ফোডেন গোল বরাবর শট নেন তে তার শট গোলপোস্টে বাধা পেয়ে ফিরে আসে। আর ফিরতি বল পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন হালান্ড। এতেই পূর্ণ তার হ্যাটট্রিক। মিনিট তিনেক পরে কেভিন ডি ব্রুইনের কাটব্যাক করা পাস থেকে বল পেয়ে দলের চতুর্থ আর নিজের প্রথম গোল করেন হুলিয়ান আলভারেজ।

৪-০ গোলে এগিয়ে থেকেও গোলের জন্য মরিয়া হয়ে ওঠে সিটি। একের পর এক আক্রমণে বার্নলিকে বিপর্যস্ত করে তোলে সিটিজেনরা। ৬৮তম মিনিটে এসে ডি ব্রুইনের কাছ থেকে পাওয়া পাস থেকে শট নেন ফিল ফোডেন তবে বার্নলি গোলরক্ষক বল সামনের দিকে ঠেলে দেন। এতেই পামার বল পেয়ে নেন শট আর তাতেই লক্ষ্যভেদ। সিটি এগিয়ে যায় ৫-০ গোলে।

ম্যাচের তখন ৭৩ মিনিটের খেলা চলছে। ডি ব্রুইন দারুণ এক বল দেন আলভারেজের উদ্দেশ্যে। বল পেয়ে বার্নলির ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ পায়ে দারুণ এক শটে আবারও লক্ষ্যভেদ করেন আলভারেজ। পেয়ে গেলেন ম্যাচে নিজের দ্বিতীয় গোল আর দলের ষষ্ঠ গোলটি। এতেই শেষ পর্যন্ত ৬-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি আর নিশ্চিত করে এফএ কাপের সেমিফাইনাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন