বিজ্ঞাপন

এরশাদের জন্মদিনে রওশন-কাদেরের লড়াই প্রকাশ্যে

March 20, 2023 | 9:59 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আজ সোমবার (২০ মার্চ) সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের ৯৪তম জন্মদিন। আর এই জন্মদিনের উৎসব আয়োজন নিয়েই দেবর-ভাবির ক্ষমতার লড়াই এবার প্রকাশ্যে এসেছে।

বিজ্ঞাপন

জানা গেছে, এরশাদের জন্মদিন উপলক্ষে তার স্ত্রী জাতীয় সংসদের বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ উদযাপন করবেন গুলশানের বাস ভবনে। সোমবার সকাল ১১টায় কেক কেটে এরশাদের জন্মদিন পালনের সব আয়োজন শেষ করেছেন। এই আয়োজনে জি এম কাদের আমন্ত্রিত নন বলে জানিয়েছে দলীয় সূত্র।

অপরদিকে, বিকেল ৩টায় বনানীর জি এম কাদেরের কার্যালয়ে কেক কেটে জন্মদিন পালন করার উদ্যোগ নেওয়া হয়েছে।

এছাড়া এরশাদের জন্মদিন উপলক্ষে সকালে কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এরশাদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করার কথা রয়েছে। এতে বেগম রওশন এরশাদ ও তার গ্রুপের কোন নেতা অংশ নেবে না বলে জানিয়েছের রওশনপন্থী নেতারা।

বিজ্ঞাপন

জিএম কাদেরপন্থী নেতারা বলছেন, সাংগঠনিক ভাবে বেগম রওশন এরশাদ জাতীয় পার্টির কেউ নন। তিনি আমাদের শ্রদ্ধেয়, তবে তার সাথে যারা আছে তারা দল থেকে বহিস্কৃত।

বেগম রওশন এরশাদ গ্রুপের নেতারা বলছে, এরশাদ অসুস্থ থাকার সময় তার কাছ থেকে ব্ল্যাকমেইল করে দলের চেয়ারম্যান পদ ভাগিয়েছে জিএম কাদের। এরশাদ সাহেব তাকে চোখে দেখতে পারতেন না। দলীয় নীয়ম নীতি ভাঙার অভিযোগে এরশাদ সাহেব তাকে ৫ বার দল থেকে তাকে বহিষ্কার করেছিলেন। এছাড়াও জিএম কাদের জাপা দলটি পরিচালনা করছেন দু’টি গঠনতন্ত্রের মধ্য দিয়ে। যা স্বৈরতান্ত্রিক কার্যক্রমের শামিল বলেও মন্তব্য করেন রওশনপন্থীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন