বিজ্ঞাপন

১৫ হাজারের মাইলফলক ছুঁয়েই ফিরলেন তামিম

March 20, 2023 | 3:14 pm

স্পোর্টস ডেস্ক

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে করেছেন ৮ হাজার রান। এবার সামনে ছিল ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শের সুযোগ। আয়ারল্যান্ডের বিপক্ষে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে খেলতে নেমে ছুঁয়ে ফেললেন সেই মাইলফলকও। আর এরপরেই রান আউট হয়ে ফিরলেন সাজঘরে।

বিজ্ঞাপন

সিলেটে দ্বিতীয় ওয়ানডের আগে চোখ রাঙাচ্ছিল বৃষ্টি। তবে যথাসময়ে টস সেরে খেলাও মাঠে গড়ায়। তবে ভেজা উইকেট যে একটু মন্থর হবে তা জানা গিয়েছিল আগেই। তাই তো তামিম ও লিটনের সাবধানী খেলা। ধীরে ধীরে রান তুলছিলেন। যেখানে প্রথম চার ওভারের দুটিই ছিল মেডেন। তবে ধীরে ধীরে রানের চাকা ঘোরাতে থাকেন দুই ওপেনার।

আর এর মধ্যেই তামিম ইকবাল নিজের ৩৪তম জন্মদিনে পূর্ণ করে ফেলেন ১৫ হাজার রানের মাইলফলক। প্রথম বাংলাদেশি আর ৪০তম আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন তামিম।

টেস্টে ৬৯ ম্যাচে ১০টি সেঞ্চুরি, ৩১টি ফিফটিতে ৫ হাজার ৮২ রান। টি-টোয়েন্টিতে ৭৮ ম্যাচে ১৭৫৮ রান আর ওয়ানডেতে ২৩৬ ম্যাচে ১৪ সেঞ্চুরি, ৫৫টি ফিফটিতে তামিমের রান ৮ হাজার ১৬৯।

বিজ্ঞাপন

এদিকে পাওয়ার প্লে থেকে ৪২ রান তোলার পরে ওভারের শেষ বলে রান আউট হয়ে ফেরেন তামিম ইকবাল। আউট হওয়ার আগে ৩১ বলে ৪টি চারে ২৩ রান করে তামিম। আর বাংলাদেশ ১০ ওভারে ১ উইকেট হারিয়ে তোলে ৪২ রান।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ১৬ ওভারে ১ উইকেটে ৬৮ রান। লিটন ২৯ আর শান্ত ১৩ রানে অপরাজিত আছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন