বিজ্ঞাপন

ঝড় তুলে ৭ হাজার রানের ক্লাবে মুশফিক

March 20, 2023 | 5:38 pm

স্পোর্টস ডেস্ক

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে এই ফরম্যাটে ৭ হাজার রানের মাইলফলক অপেক্ষা করছিল দুই টাইগার ক্রিকেটারের সামনে। প্রথম ওয়ানডেতে সাকিব আল হাসান দ্বিতীয় বাংলাদেশি ব্যাটার এই মাইলফলক ছুঁয়েছিলেন। এবার সিরিজের দ্বিতীয় ম্যাচে এসে এই মাইলফলক স্পর্শ করলেন মিস্টার ডিপেন্ডেবল হিসেবে খ্যাত মুশফিকুর রহিম।

বিজ্ঞাপন

সিরিজ শুরুর আগে ৭ হাজার ক্লাবে ঢুকতে মুশফিকুর রহিমের দরকার ছিল মাত্র ৯৯ রানের। প্রথম ম্যাচে ৪৪ রান করা মুশফিকের দ্বিতীয় ম্যাচে ৫৫ রান হলেই হয়ে যেত এই মাইলফলক ছোঁয়া।

প্রথম ম্যাচে উইকেটে ঝড় তোলা মুশফিক অর্ধশতক থেকে মাত্র ৬ রান দূরে থাকতে ফেরেন। তবে দ্বিতীয় ম্যাচে এসে আর সেই ভুল করেননি। দুর্দান্ত ব্যাটিংয়ে ক্রিজে ঝড় তো তুলেছেনই। সেই সঙ্গে নামের পাশে নতুন মাইলফলকও যুক্ত করেছেন।

ইনিংসের ৪৪তম ওভারের প্রথম বলটি মিড অফ দিয়ে বাউন্ডারিতে আছড়ে ফেলেন মুশফিক। আর তাতেই ঢুকে পড়েন ওয়ানডে ক্রিকেটের ৭ হাজারি ক্লাবে। এর আগে ৪৩তম ওভারের পঞ্চম বলটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে পূর্ণ করেন অর্ধশতক। ওডিআই ক্যারিয়ারে এটি মুশফিকের ৪৪তম অর্ধশতক।

বিজ্ঞাপন

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৪৬ ওভারে ৪ উইকেটে ৩১৬ রান। মুশফিক ৪৬ বলে ৭৮ আর হৃদয় ৩২ বলে ৪৭ রানে অপরাজিত আছেন।

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন