বিজ্ঞাপন

বিকল্প ধারার মহাসচিব মান্নানসহ ১৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

March 20, 2023 | 8:16 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থ আত্মসাতের অভিযোগে বিকল্প ধারার মহাসচিব মেজর অবসরপ্রাপ্ত মান্নানসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিজ্ঞাপন

সোমবার (২০ মার্চ) ঢাকা সমন্বিত জেলা কার্যালয় ১ এ মামলাটি দায়ের করা হয় বলে কমিশন সূত্র জানিয়েছে।

জানা যায়, মেজর (অব) এম. এ মান্নান, সাবেক চেয়ারম্যান,বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্সিয়াল কোম্পানি লিমিটেড ও ঋণগ্রহীতা মো আকবর হোসেন ও বিআইএফসি’র ১১ কর্মকর্তাসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় বলা হয়েছে, মেজর অব মান্নান এবং তার প্রতিষ্ঠানের পরিচালক ও কর্মকর্তারা পরস্পর যোগসাজসে একে অন্যের সহযোগিতার মাধ্যমে মেট্রোপলিটন সিএনজি লিমিটেডের মালিক মো আকবর হোসেনের নামে নিরাপত্তা জামানত ও মর্টগেজ ছাড়াই ৬ কোটি টাকা ঋণ মঞ্জুর করেছেন। একইসঙ্গে ঋণের টাকা পরিশোধ না করে গ্রাহকের নিকট পাওয়া ৩ কোটি ৭৬ লাখ ৪৬ হাজার ৩১৩ টাকা আত্মসাৎ করেছেন। কমিশনের অনুসন্ধানে প্রমাণিক হওয়ায় দণ্ডবিধির ৪০৬/৪০৯/৪২০/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইন ৫(২) ধারায় অপরাধ করেছেন। যার কারণে কমিশন মামলা দায়ের করেছে।

বিজ্ঞাপন

এর আগে কমিশন গত ১৮ ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মান্নানসহ কয়েকজনের বিরুদ্ধে ৮ কোটি ৩৮ লাখ ৮১ হাজার ৭০৫ টাকা স্থানান্তর ও রূপান্তর ঘটানোর অপরাধে মামলা করে কমিশন।

সারাবাংলা/এসজে/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন