বিজ্ঞাপন

চট্টগ্রাম-৮ উপনির্বাচনে নৌকা প্রত্যাশায় ১৩ জনের ফরম সংগ্রহ

March 20, 2023 | 8:33 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপনির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশায় ফরম সংগ্রহ করেছেন ১৩ জন প্রার্থী। সোমবার (২০ মার্চ) মনোনয়ন ফরম বিক্রি ও জমা শেষে দলের দফতর সেল থেকে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

নৌকার মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের ২০ মার্চ থেকে ২২ মার্চ বুধবার পর্যন্ত মনোনয়ন আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদানের আহ্বান জানায় ক্ষমতাসীন আওয়ামী লীগ। আজ প্রথম দিনে আগ্রহী প্রার্থীরা দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে থেকে মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং জমা দেন।

উপনির্বাচনে আওয়ামী লীগের ফরম বিক্রির প্রথম দিনে ১৩ জন মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেছেন। তারা হলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আব্দুচ সালাম, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ খোরশেদ আলম, শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সাবেক সদস্য সাইফুল ইসলাম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ৫নং ওয়ার্ডের সদস্য (আহ্বায়ক কমিটি) আশেক রসুল খান, আইন বিষয়ক উপকমিটির সাবেক সদস্য এ.এম. কফিল উদ্দিন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ৪নং ওয়ার্ডের সদস্য (আহ্বায়ক কমিটি) সেলিনা খান, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এ টি এম আলী রিয়াজ খান, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোহাম্মদ জাহেদুল হক, চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতই লীগের সহ সভাপতি জহুর চৌধুরী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ (মোহরা) ৫নং ওয়ার্ডের সদস্য (আহ্বায়ক কমিটি) সুকুমার চৌধুরী, ধর্ম বিষয়ক উপকমিটির সাবেক সদস্য হায়দার আলী চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য মোহাম্মদ মনোয়ার হোসেন, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ মনছুর আলম।

প্রসঙ্গত, চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমেদ গত ৫ ফেব্রুয়ারি মারা যান। তার মৃত্যুতে শূন্য এই আসনে উপনির্বাচনে ভোট গ্রহণ করা হবে আগামী ২৭ এপ্রিল। সবকটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন