বিজ্ঞাপন

ফার্গুসনের সুস্থতা কামনায় রোনালদো

May 6, 2018 | 4:08 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

স্যার অ্যালেক্স ফার্গুসনের মস্তিস্কে রক্তক্ষরণের কারণে জরুরি অস্ত্রোপচার করা হয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই স্কটিশ কোচের ছাত্র ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। সাবেক এই কোচের কাছে অনেক কিছুই শিখেছেন পর্তুগিজ তারকা, তাই ফার্গুসনের দ্রুত সেরে ওঠার জন্য অন্যদের মতো প্রার্থনা করছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার।

নিজের নামের পাশে তারকা শব্দটা যোগ করতে রোনালদোকে সবচেয়ে বেশি সহায়তা করেছিলেন কোচ ফার্গুসনই। ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডে ফার্গুসনের অধীনেই খেলেছেন রোনালদো। পর্তুগিজ এই স্ট্রাইকারকে নিজের ছায়ায় রেখেই তারকার জায়গায় এনেছেন ফার্গুসন। সে সব ভুলে যাননি রোনালদোও। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টুইটারে ছবিসহ পোষ্ট করে নিজের শিক্ষকের সুস্থতা কামনা করলেন, ‘আমার চিন্তা এবং প্রার্থনা আপনার সঙ্গে আছে, আমার প্রিয় বন্ধু। শক্ত হোন, বস!’

৭৬ বছর বয়সী ফার্গুসনের অস্ত্রোপচার করা হয়েছে স্যালফোর্ড রয়্যাল হাসপাতালে। শুক্রবার রাতে অসুস্থ হওয়ার পর শনিবার রাতে ম্যানচেস্টার ইউনাইটেডের এক বিবৃতিতে তার অবস্থা জানানো হয়, অস্ত্রোপচার ভালভাবেই সম্পন্ন হয়েছে এবং তাকে সুস্থ করে তুলতে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখতে হবে।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই কোচকে গত সপ্তাহে দেখা গেছে ওল্ড ট্র্যাফোর্ডে। গত রোববার (২৯ এপ্রিল) ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনালের ম্যাচের আগে ওল্ড ট্রাফোর্ডে আর্সেন ওয়েঙ্গারের শেষ সফরের বিদার্য়ী সংবর্ধনা দিয়েছিলেন ফার্গুসন।

১৯৮৬ সাল থেকে ২০১৩ সালের মে মাস পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের দায়িত্বে ছিলেন ফার্গুসন। ২৬ বছরের কোচিং ক্যারিয়ারে সফলতার শেষ নেই তাঁর। অসংখ্য তারকার জন্ম দেয়া এই কোচ সবমিলিয়ে জিতেছেন ৩৮টি শিরোপা।

 

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন