বিজ্ঞাপন

শওকত মাহমুদকে বিএনপি থেকে বহিষ্কার

March 21, 2023 | 2:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলের ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদকে বহিষ্কার করেছে বিএনপি। মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিএনপির সহ-দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপুর পাঠানো ওই বিবৃতিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে স্থায়ী কমিটির সিদ্ধান্ত মোতাবেক বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

দলীয় সূত্র মতে, বিএনপিকে পাশ কাটিয়ে ‘ন্যাশনাল কমিটি ফর সিভিল রাইটস জাতীয় ইনসাফ কায়েম কমিটি’ নামের একটি সংগঠনে যাওয়ার কারণেই দল থেকে বহিষ্কার করা হয়েছে শওকত মাহমুদকে।

অন্তর্বর্তীকালীন একটি জাতীয় সরকার গঠন করে সেই সরকারকে বাংলাদেশের নতুন সংবিধান প্রণয়ন এবং তার অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের দাবিতে গঠিত ‘ন্যাশনাল কমিটি ফর সিভিল রাইটস জাতীয় ইনসাফ কায়েম কমিটি’র আহ্বায়ক করা হয়েছে কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারকে। সদস্য সচিবের দায়িত্ব নিয়েছেন শওকত মাহমুদ।

বিজ্ঞাপন

সম্প্রতি জাতীয় ইনসাফ কায়েম কমিটি রাজধানীর বনানীর শেরাটন হোটেলে বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানিয়ে নৈশভোজ করায়। সেখানে সংগঠনের সদস্যসচিব শওকত মাহমুদ ইনসাফ কায়েম কমিটির পক্ষে প্রস্তাব তুলে ধরেন। প্রস্তাবে বলা হয়— অন্তর্বর্তীকালীন একটি জাতীয় সরকার গঠন করে সেই সরকারকে বাংলাদেশের নতুন সংবিধান প্রণয়ন এবং তার অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের প্রস্তাব করছে ‘ন্যাশনাল কমিটি ফর সিভিল রাইটস জাতীয় ইনসাফ কায়েম কমিটি’।

সারাবাংলা/এজেড/এমও/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন