বিজ্ঞাপন

আনচেলোত্তির ব্রাজিল কোচ হওয়ার সম্ভাবনা প্রবল: এডারসন

March 22, 2023 | 10:23 am

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের ব্যর্থতার পরে ব্রাজিলের কোচের পদ থেকে সরে দাঁড়ান তিতে। এরপর থেকেই গুঞ্জন ওঠে এবার সেলেকাওদের ডাগ আউটে দেখা যাচ্ছে ইতালিয়ান কোচ কার্লো আনচেলোত্তিকে। সে সময় সংবাদ সম্মেলনে আনচেলোত্তি সরাসরি জানিয়ে দেন, তিনি রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিবদ্ধ এবং এখানেই ক্যারিয়ারের শেষ করতে চান। তবে এবার ম্যানচেস্টার সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসন দিয়েছেন ভিন্ন ইঙ্গিত। আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে এই গোলরক্ষক জানান, ব্রাজিলের কোচ হওয়ার প্রবল সম্ভাবনা আছে রিয়াল মাদ্রিদ বস আনচেলোত্তির।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে ক্লাবগুলোর সকল খেলোয়াড় এখন নিজ নিজ জাতীয় দলের সঙ্গে যুক্ত হয়েছেন। ব্রাজিলের খেলোয়াড়রাও ব্যতিক্রম নন। রিয়াল মাদ্রিদ থেকে ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো, এডার মিলিতাও, ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ক্যাসেমিরো, ফ্রেড আর ম্যানচেস্টার সিটি থেকে এডারসনরাও যুক্ত হয়েছে ব্রাজিল দলের সঙ্গে। ক্লাব ভিন্ন হলেও জাতীয় দলে দহরম-মহরম সম্পর্ক তাদের। তাই নিজেদের মধ্যে খেলাধুলাসহ নানা বিষয়ে চলে আলোচনা।

ম্যানচেস্টার সিটির গোলরক্ষক এডারসন জাতীয় দলে যোগ দিয়েই কথা বলেছেন সতীর্থদের সঙ্গে। রিয়াল মাদ্রিদের বর্তমান দুই খেলোয়াড় ভিনিসিয়াস এবং মিলিতাও ছাড়াও সাবেক রিয়াল তারকা ক্যাসেমিরোর সঙ্গেও নতুন কোচ নিয়ে কথা বলেছেন তিনি। আর কার্লো আনচেলোত্তির অধীনে খেলা এই খেলোয়াড়রা এডারসনকে জানিয়েছেন তার (আনচেলোত্তির) ব্রাজিলের কোচ হওয়ার অনেক বড় সম্ভাবনা রয়েছে এবার।

এডারসন বলেন, ‘আমি ক্যাসেমিরো, ভিনিসিয়াস এবং মিলিতাওয়ের সঙ্গে কথা বলেছি। তারা সবাই আমাকে জানিয়েছে যে এবার অনেক বড় সম্ভাবনা আছে আনচেলোত্তির ব্রাজিলের কোচ হওয়ার। আমাকে সবাই বলেছে আনচেলোত্তি দুর্দান্ত একজন কোচ। তিনি অনেক সাফল্য পেয়েছেন এবং সবাই তাকে অনেক সম্মান করে। এখন আমাদের ভবিষতের দিকে তাকিয়ে থাকতে হবে যে তিনি আমাদের কোচ হচ্ছেন কি না।’

বিজ্ঞাপন

রিয়াল মাদ্রিদের সঙ্গে আনচেলোত্তির ২০২৪ সালের জুন পর্যন্ত চুক্তি রয়েছে। তবে চলতি মৌসুমে শিরোপাহীন থাকলে মৌসুম শেষেই চাকরি হারাতে পারেন আনচেলোত্তি গুঞ্জন এমনটাই। এদিকে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে রিয়ালের প্রতিপক্ষ চেলসি আর সেমিতে উঠলে সেখানে সম্ভাব্য প্রতিপক্ষ হতে পারে ম্যানচেস্টার সিটি। দলটির তারকা গোলরক্ষক এডারসন রিয়ালকে বিদায় করে আনচেলোত্তির ব্রাজিলে যোগ দেওয়ার ব্যাপারটি ত্বরান্বিত করতে চান।

তিনি বলেন, ‘আমরা (ম্যানচেস্টার সিটি) চেষ্টা করবো রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগ থেকে দ্রুত বিদায় করতে। যাতে করে আনচেলোত্তি দ্রুত ব্রাজিলের কোচের দায়িত্ব গ্রহণ করতে পারেন।’

তবে আনচেলোত্তির ব্যাপারে ব্রাজিল ফুটবল ফেডারেশন এখনও কিছুই জানায়নি। তবে সিবিএফ আগামী জুনের ভেতরেই নতুন কোচের নাম ঘোষণা করতে চায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন