বিজ্ঞাপন

মেসি ম্যাজিকে বিশ্বচ্যাম্পিয়নদের দাপুটে জয়

March 24, 2023 | 10:56 am

স্পোর্টস ডেস্ক

বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে প্রথম মাঠে নেমেছিল আর্জেন্টিনা। পানামার বিপক্ষে আন্তর্জাতিক এই প্রীতি ম্যাচটা লিওনেল মেসির জন্যও ছিল আগ্রহের। ক্যারিয়ারে ৮০০ গোলের মাইলফলকের সামনে দাঁড়িয়ে ছিলেন মেসি। এমন ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছেন মেসি। যাতে আর্জেন্টিনা অধিনায়কের মাইলফলক পূর্ণ হয়েছে, আর্জেন্টিনাও দারুণ জয় পেয়েছে।

বিজ্ঞাপন

আজ শুক্রবার (২৪ মার্চ) সকালে ঘরের মাঠ বুয়েনস এইরেসের লা মনুমেন্তালে প্রীতি ম্যাচে পানামার বিপক্ষে ২-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। দুই গোলেই মেসির সরাসরি অবদান। মেসির ফ্রি-কিক ক্রসবারে লেগে ফিরে এলে ফিরতি বল ধরে প্রথম গোলটা করেছেন অভিষিক্ত থিয়াগো আলমাদার। তারপর দুর্দান্ত এক ফ্রি-কিকে গোল করে দলকে ২-০ গোলের জয় এনে দিয়েছেন মেসি।

দুটি গোলই হয়েছে ম্যাচের শেষ দিকে। তবে পুরো ম্যাচেই দাপুটে ফুটবল খেলেছে আর্জেন্টিনা। ৭৪ শতাংশ বলের দখল ধরে রেখে প্রতিপক্ষের গোলমুখে ২৬টি শট নিয়েছে দলটি। অপর দিকে পানামা শট নিয়েছিল দুইটি যার একটিও ছিল না লক্ষ্যে।

ম্যাচের ১৮তম মিনিটে গোল পেতে পারত আর্জেন্টিনা। কিন্তু মেসির দুর্দান্ত ফ্রি-কিক বারে লেগে ফিরে এলে গোলবঞ্চিত হয়েছে  বিশ্বচ্যাম্পিয়নরা। ৪৪ মিনিটে এঞ্জো ফার্নান্দেজের শট কর্ণারের বিনিময়ে ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক জোসে গেরা।

বিজ্ঞাপন

বিরতির পর আক্রমণের ধার বাড়ায় আর্জেন্টিনা। তবে জোসে গেরাকে পরাস্ত করা সম্ভব হচ্ছিল না। ৫০ ও ৫২ মিনিটে মেসিকে দুবার হতাশ করেন পানামা গোলরক্ষক। তবে ৭৮ মিনিটে আর পারেননি গোলবার অক্ষত রাখতে।

মেসির নেওয়া ফ্রি-কিক পোস্টে লেগে ফিরে এলে বল ধরে দুরূহ কোন থেকে গোল আদায় করে নেন অভিষিক্ত আলমাদার। দুর্দান্ত খেলতে থাকা মেসি নির্ধারিত সময়ের এক মিনিট আগে কাঙ্খিত গোল পান। চোখ জোড়ানো এক ফ্রি-কিকে বল জালে জড়িয়ে দিয়ে স্টেডিয়ামে উপস্থিত ৮৩ হাজার দর্শককে উল্লাসে ভাসান মেসি।

এই গোলের ক্লাব ও আন্তর্জাতিক পর্যায় মিলিয়ে মেসির মোট গোল হলো ৮০০। এর মধ্যে আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক গোল ৯৯টি। অর্থাৎ আন্তর্জাতিক পর্যায়ে গোলের সেঞ্চুরি করার সুযোগ মেসির সামনে।

বিজ্ঞাপন

এদিকে ইউরো বাছাইয়ে লিখটেনস্টেইনের বিপক্ষে কাল ৪-০ গোলে জিতেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। ম্যাচে জোড়া গোল করে রোনালদো বার্তা দিয়েছেন ৩৮ বছর বয়সেই ফুরিয়ে যাননি তিনি।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন