বিজ্ঞাপন

বজ্রকণ্ঠ বানালেন রোকেয়া প্রাচী

March 25, 2023 | 3:38 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

অভিনেত্রী রোকেয়া প্রাচী মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নির্মাণ করেছেন বিশেষ নাটক ‘বজ্রকণ্ঠ’। এটি রচনা করেছেন সাদেক সাব্বির। ২৬ মার্চ রাত ১০টা ৩০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে নাটকটি।

বিজ্ঞাপন

নাটকটিতে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ, নিশাত প্রিয়ম, রোকেয়া প্রাচীসহ আরও অনেকে। এতে দেখা যাবে, বেকার যুবক নিশান একটা চাকরির জন্য খুব চেষ্টা করছে। এক অফিসের কর্মকর্তা তাকে পাঁচ লক্ষ টাকার বিনিময়ে চাকরি দেয়ার নিশ্চয়তা দেয়। সেই টাকা কিভাবে ব্যবস্থা করবে এ নিয়ে চিন্তিত সে। প্রেমিকা তাকে চাপ দিচ্ছে চাকরি না হলে তার অন্য জায়গায় বিয়ে হয়ে যাবে। এক বন্ধু কিছু টাকা দিবে বলে আশ্বাস দিয়েছে। বাকি টাকার জন্য অস্থিরতায় ভুগতে ভুগতে নিশান জাতীয় গ্রন্থাগারে ঢুকেছে। নীরবে কিছুক্ষণ সময় কাটিয়ে মনটা শান্ত করার চেষ্টা করছে। এক পর্যায়ে পড়ার জন্য বই খুঁজতে গিয়ে বঙ্গবন্ধুর উপর কয়েকটি বই হাতে নেয় সে।

লাইব্রেরিয়ান সেলিনা আজাদ বিষয়টা খেয়াল করে। সেলিনা আজাদ একজন শহীদ মুক্তিযোদ্ধার সন্তান। বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে তার বাবা দেশের স্বাধীনতার জন্য যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। তাই বঙ্গবন্ধুকে তার আগ্রহ বরাবরই একটু বেশি। নিশানকে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে উদ্ধুদ্ধ করেন তিনি। এরইমধ্যে নিশানের প্রেমিকা টাকা নিয়ে হাজির হয়। কিন্তু নিশান তাকে জানায় ঘুষ দিয়ে চাকরি নিতে চায় না সে। সেলিনা আজাদ তাকে নতুনভাবে ভাবতে শিখিয়েছেন। বঙ্গবন্ধু যে আদর্শ নিয়ে দেশের জন্য কাজ করেছেন সেই আদর্শের পথে হাঁটতে চায় নিশান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন