বিজ্ঞাপন

‘ইনিয়েস্তাকেই গার্ড অব অনার দেবে রিয়াল’

May 6, 2018 | 5:22 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ন্যু ক্যাম্পে রোববার (৬ এপ্রিল) লড়াই হবে এল ক্লাসিকোর। স্পেনের দুই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের এই লড়াই দেখার অপেক্ষায় আছে ফুটবল বিশ্ব। নিয়ম অনুযায়ী এই ম্যাচে বার্সাকে ‘গার্ড অব অনার’ দেয়ার কথা থাকলেও কয়েক সপ্তাহ ধরে এ নিয়ে তোলপাড় চলছে। এবারের কোপা দেল রে জয়ী বার্সাকে গার্ড অব অনার দেবে না বলেই দিয়েছেন রিয়াল কোচ জিনেদিন জিদান। তবে রিয়াল কোচ ভাবছেন, ক্যারিয়ায়ের শেষ এল ক্লাসিকোতে আন্দ্রেস ইনিয়েস্তাকে গার্ড অব অনার দেয়ার কথা।

জিদান অবশ্য বারবারই মনে করিয়ে দিচ্ছেন, ক্লাব বিশ্বকাপে রিয়ালের জয়ের পর গার্ড অব অনার দেয়নি বার্সা। তাই কাতালান ক্লাবকেও এই সম্মাননা দেয়া হবে না। অন্যদিকে বার্সা কোচ আর্নেস্তো ভালভারদেও অবশ্য চান না জোর করে রিয়ালের কাছ থেকে এই সম্মাননা নিতে।

রিয়াল কোচ শুধুমাত্র ইনিয়েস্তাকেই সম্মাননা দিতে চান, ‘আমরা সম্মাননা জানাবো, আগেও বলেছি, শুধু ইনিয়েস্তাকেই জানাবো।’

বিজ্ঞাপন

ইনিয়েস্তাকে শুধু খেলোয়াড়ই মনে করেন না রিয়াল কোচ, খেলার বাইরেও ইনিয়েস্তা যে ভালো একজন মানুষ সেটাও বলে রাখলেন জিদান। সে কারণেই স্প্যানিশ এই কিংবদন্তিকে সম্মাননা দিতে চান রিয়াল কোচ, ‘সে শুধু খেলোয়াড় নয়, মানুষ হিসেবেও যথেষ্ট ভালো। ও কেমন মানুষ, তা আমরা সবাই জানি। আমরা তাকে সম্মানের সঙ্গে বিদায় জানাবো, তাকে অভিনন্দন জানাবো এবং ভবিষ্যতের জন্য শুভকামনা জানাবো।’

গত ডিসেম্বরে ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছিল রিয়াল। শিরোপা জয়ের আট দিন বাদে এল ক্লাসিকোতে বার্সা মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদের। শিরোপা জেতার পর রিয়ালের বিপক্ষে ম্যাচে গার্ড অব অনার দেওয়ার কথা কথা থাকলেও তা দেয়নি কাতালানরা। বার্সার সেই নিয়ম ভাঙার জবাব রিয়াল ফিরিয়ে দেবে এমনটা আগেই জানিয়ে রেখেছিলেন জিদান।

একই কথা আবারো বললেন রিয়াল কোচ, ‘আমি নিজে এই সিদ্ধান্ত নিই নি। ওরা নিয়ম ভেঙেছে। আমি সম্মানের সঙ্গেই বলবো, আমরা সম্মাননা দেবো না কারণ ওরা দেয়নি।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন