বিজ্ঞাপন

‘বিএনপির জাতীয় দিবসের অনুষ্ঠানেও হামলা চালাচ্ছে সরকার’

March 26, 2023 | 10:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির জাতীয় দিবসের অনুষ্ঠানে সরকার হামলা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

রোববার (২৬ মার্চ) রাতে মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন। মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে নেত্রকোণার দুর্গাপুর উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত র‌্যালিতে পুলিশের বাধা, টিয়ারশেল, গুলি ও রাবার বুলেট নিক্ষেপে ৬০ জনের অধিক নেতাকর্মীকে গুলিবিদ্ধ এবং ৮ জনকে গ্রেফতারের ঘটনায় এ বিবৃতি দেন মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘দেশে এখন বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের সভা-সমাবেশের ওপরই কেবল হামলা করা হচ্ছে না, বরং যেকোনো জাতীয় দিবসের অনুষ্ঠানের ওপরও ন্যাক্কারজনক হামলা চালানো হচ্ছে। বিএনপির ওপর এই হামলার ক্ষেত্রে আইন-শৃঙ্খলা বাহিনীও পিছিয়ে নেই।

তিনি বলেন, দেশে আইনের শাসন না থাকার কারণে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাত্রা এখন আরও ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। সরকারের অস্তিত্ব এখন এতটাই সংকটাপন্ন যে, ক্ষমতায় টিকে থাকতে তারা দেশের জনগণসহ বিএনপি ও বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর মরণকামড় দিতে শুরু করেছে।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল বলেন, ‘পুলিশ আইনের রক্ষক। অথচ তারাই আইন ভঙ্গের মাধ্যমে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জুলুম চালাচ্ছে।’

বিএনপির মহাসচিবের অভিযোগ ‘নেত্রকোণার দুর্গাপুর উপজেলা এবং পৌর বিএনপি আয়োজিত মহান স্বাধীনতা দিবসের র‌্যালিতে পুলিশের হামলায় স্থানীয় বিএনপির সাবেক সভাপতি ইমাম হাসান আবু চান চেয়ারম্যান, দুর্গাপুর পৌর বিএনপির আহ্বায়ক আতাউর রহমান ফরিদ আলী, পৌর যুবদলের আহবায়ক আবু সিদ্দিক রুক্কু, গাঁওকান্দিয়া ইউনিয়ন বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক শাহ আলমসহ ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে অন্তত তিনজন গুলিবিদ্ধ।

এছাড়া দুর্গাপুর উপজেলা বিএনপির আহবায়ক জহিরুল আলম ভুঁইয়া, দুর্গাপুর পৌর বিএনপির সদস্য সচিব হারেজ গণি, দুর্গাপুর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক জামাল উদ্দিন মাস্টার, পৌর যুবদলের সদস্য সচিব সম্রাট গণি, দুর্গাপুর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক শিশির আহমেদ এবং উপজেলা বিএনপি নেতা বাদশা মিয়াসহ ৬০ জনের অধিক নেতাকর্মীকে গুলিবিদ্ধ হয়েছেন। তারা এখন বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন’— অভিযোগ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘দমন-পীড়ন চালিয়ে জনগণের মৌলিক অধিকার হরণ এবং বিরোধী দলীয় নেতা-কর্মীদের ওপর ক্রমাগত জুলুম ও রক্তপাতের বিরুদ্ধে দেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়া জরুরি হয়ে পড়েছে।

সারাবাংলা/এজেড/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন