বিজ্ঞাপন

বার্সায় ফিরতে মেসির সামনে যে বাধা—

March 27, 2023 | 11:21 am

স্পোর্টস ডেস্ক

পিএসজির সঙ্গে চলতি বছরের জুনে শেষ হচ্ছে লিওনেল মেসির চুক্তি। নতুন চুক্তি নিয়ে কয়েক দফা পিএসজির সঙ্গে বৈঠকে বসলেও এখনো আসেনি কোনো সমাধান। তাতেই মেসির দলবদলকে ঘিরে শুরু হয়েছে গুঞ্জন। ইতোমধ্যেই বার্সেলোনায় ফিরছেন মেসি এমন সংবাদও এসেছে স্প্যানিশ সংবাদমাধ্যমে। তবে মেসিকে বার্সায় ফিরতে হলে বেশ কয়েকটি বাধার সম্মুখীন হতে হবে। যার মধ্যে সবচেয়ে বড় বাধা হচ্ছে বার্সেলোনার বেতন কাঠমো নিয়মতান্ত্রিক হতে হবে।

বিজ্ঞাপন

২০২১ সালে লা লিগার বেঁধে দেওয়া বেতন কাঠামো মানতে ব্যর্থ হয় বার্সেলোনা। আর তাতেই ২১ বছর পর বার্সেলোনা ছাড়তে বাধ্য হন লিওনেল মেসি। পাড়ি জমান পিএসজিতে। বার্সা ছাড়লেও এখনো ক্লাবটিকে মন থেকে আড়াল করতে পারেননি মেসি। বিদায়ী সংবাদ সম্মেলনে মেসি বলেছিলেন তিনি আবারও বার্সায় ফিরবেন।

পিএসজির সঙ্গে চুক্তি শেষ হতে যাওয়ায় আবারও বার্সায় ফেরার রাস্তা খুলেছে মেসির। তবে এখানে তার সামনে সবচেয়ে বড় বাধা ওই বার্সেলোনার বেতন কাঠামো। মেসির ফেরা নিয়ে লা লিগার সভাপতি হ্যাভিয়ের তেবাস জানিয়েছেন, মেসি তার বেতন অনেক বেশি কমালেই কেবল বার্সেলোনায় আসতে পারবে।

তেবাস বলেন, ‘মেসিকে বার্সেলোনায় ফেরাতে একজনই কিছু একটা করতে পারে আর সেটা হলো বার্সেলোনা। আমি চাই মেসি যেন বার্সেলোনায় ফিরে আসে। আর তার ক্যারিয়ার এখানে বার্সেলোনায় শেষ করতে পারে। কিন্তু এটা আমাদের ওপর নির্ভর করছে না। আমরা কেবল মেসির ফেরার জন্য কোনো নিয়ম পরিবর্তন করতে পারবো না।’

বিজ্ঞাপন

তেবাসের কথা অনুযায়ী লিওনেল মেসি যদি তার বেতনের বেশিরভাগ অংশ কমাতে পারে তাহলেই কেবল সে বার্সেলোনায় ফিরতে পারবে।

স্প্যানিশ দৈনিক মুন্দো দেপোর্তিভো জানিয়েছে, মেসি তার বেতনের বেশিরভাগ অংশ কমালে বার্সেলোনায় আসতে পারবে। কিন্তু সেই সঙ্গে সে বার্সেলোনাকে যে অর্থ উপার্জন করে দেবে তার একটি অংশও পেতে পারে।

বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তা ইতোমধ্যেই জানিয়েছে মেসিকে আমন্ত্রণ জানাতে তারা প্রস্তুত। মেসির জন্য ক্লাবের দরজা সবসময় খোলাও বলেন তিনি। আর মেসির সাবেক সতীর্থ সার্জিও রবের্তো বলেন মেসির জন্য তারা দুহাত বাড়িয়ে প্রস্তুত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন