বিজ্ঞাপন

কাভার্ডভ্যানে সিএনজি স্টেশন, গ্রেফতার ৩

March 27, 2023 | 5:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সাতকানিয়ায় কাভার্ডভ্যানে সিলিন্ডার বসিয়ে গ্যাস বিক্রির অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে র‍্যাব। অভিযানে ৬১৪টি সিলিন্ডারসহ চারটি কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

র‍্যাব জানিয়েছে, কাভার্ডভ্যানে সিলিন্ডার বসিয়ে ভ্রাম্যমাণ রিফুয়েলিং স্টেশন বানিয়ে তারা সিএনজিচালিত অটোরিকশায় গ্যাস বিক্রি করে আসছিল। অবৈধভাবে তৈরি এই রিফুয়েলিং স্টেশনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হলে ভয়াবহ বিপর্যয় হতে পারে।

রোববার (২৬ মার্চ) রাতে উপজেলার কেরাণিহাট-বান্দরবান সড়ক থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে র‌্যাব-৭ থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গ্রেফতার তিনজন হলেন- আজিজুল হক (৪৫), মো. আলমগীর (৪০) ও হুমায়ুন কবির (২৭)।

বিজ্ঞাপন

র‌্যাবের চট্টগ্রাম জোনের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুর আবছার সারাবাংলাকে বলেন, ‘প্রথমত হচ্ছে, ভ্রাম্যমাণ গাড়িতে সিলিন্ডার থেকে গ্যাস বিক্রির জন্য বিস্ফোরক অধিদফতরের কোনো অনুমোদন তাদের নেই। যে ডিস্ট্রিবিউশন মেশিন থেকে পাইপলাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ করা হয়, সেই মেশিনের সঙ্গে বিদ্যুতের সংযোগ আছে। আবার একই সংযোগ থেকে আলোর জন্য লাইট লাগানো হয়েছে। এর ফলে যে কোনোসময় শটসার্কিট হয়ে আগুন ধরতে পারে এবং সিলিন্ডার বিস্ফোরণ হতে পারে।’

প্রতি লিটার তরলীকৃত প্রাকৃতিক গ্যাস প্রচলিত বাজার মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করা হচ্ছিল বলে জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/ এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন