বিজ্ঞাপন

গাজীপুর সিটি নির্বাচন: আদেশের কপি দেখে আপিলের সিদ্ধান্ত

May 6, 2018 | 6:03 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানিয়েছেন, তিন মাসের জন্য গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের কপি দেখেই আপিলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

হাইকোর্ট বিভাগের আদেশের পর রোববার (৬ মে) তার প্রতিক্রিয়া জানতে চাইলে অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের এ কথা বলেন।

মাহবুবে আলম বলেন, ২০১৩ সালে সাভারের ছয়টি মৌজাকে (শিমুলিয়া ইউনিয়নের দক্ষিণ বড়বাড়ী, ডোমনা, শিবরামপুর, পশ্চিম পানিশাইল, পানিশাইল ও ডোমনাগ) গাজীপুর সিটি করপোরেশনের আওতার্ভুক্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়। এরপর বিষয়টি নিষ্পত্তি করতে হাইকোর্টে রিট দায়ের করা হয়। কিন্তু তা নিষ্পত্তি না হওয়ায় পুনরায় রিট দায়ের করা হলে আদালত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিতের আদেশ দেন।

বিজ্ঞাপন

এই আদেশের বিরুদ্ধে আপিল করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, আদালত আদেশ দিয়েছেন। আদেশের কপি হাতে পেলে আমরা সিদ্ধান্ত নেব চেম্বার আদালতে আপিল করব, কি করব না।

অন্যদিকে নির্বাচন কমিশনের পক্ষের আইনজীবী তৌহিদুল ইসলাম সারাবাংলাকে জানান, আপিলের সিদ্ধান্ত নির্বাচন কমিশন নেবে। কমিশন যে সিদ্ধান্ত নেবে আমরা সেই অনুযায়ী পরবর্তী আইনি পদক্ষেপ নেব।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রচার-প্রচারণা যখন জমে উঠেছে তখনই এক চেয়ারম্যানের রিটের প্রেক্ষিতে এদিন (রোববার) ৩ মাসের জন্য সিটি নির্বাচন স্থগিত করে আদেশ দেন হাইকোর্ট বিভাগ।

বিজ্ঞাপন

একইসঙ্গে সাভারের শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনের আওতাভুক্ত করা গেজেট এবং গাজীপুর সিটি নির্বাচন সংক্রান্ত তফসিল কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

সারাবাংলা/এজেডকে/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন