বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকায় আবারও রুমানাদের হার

May 6, 2018 | 6:04 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ আর তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় আছে বাংলাদেশ নারী দল। সিরিজের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারের পর রোববার (৬ মে) দ্বিতীয় ম্যাচেও ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছে রুমানা-সালমারা। ফলে, ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ তে লিড নিলো প্রোটিয়ারা।

শুরুতে ব্যাট করতে নেমে ৩৯.৫ ওভারে মাত্র ৮৯ রানেই অলআউট হয় বাংলাদেশ। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৭.১ ওভারেই ৯ উইকেটের বড় জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। দলীয় ৪০ রানেই ৭ উইকেট হারায় রুমানারা। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রানে অপরাজিত থাকেন পান্না ঘোষ। জাহানারা আলম ১৮ ও নিগার সুলতানা ১৭ রান করেন। বাকি ব্যাটসম্যানদের মধ্যে আর কেউই দুই অংক ছুঁতে পারেননি। ম্যাচে অভিষিক্ত জান্নাতুল ফেরদৌস ৬ বল মোকাবেলা করে শূন্য হাতে ফিরে যান।

বিজ্ঞাপন

প্রোটিয়াদের খাকা ও রাইসবি ৩টি করে উইকেট নেন। মাসাবাতা, নেইকার্ক ও ট্রাইওন ১টি করে উইকেট পান।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে লিজেল লি এবং লরা মিলে প্রথম জুটিতে ৬৫ রান তোলেন। দলীয় ৬৫ রানে সালমা খাতুনের বলে সানজিদা ইসলামের হাতে ক্যাচ দিয়ে ৩২ রানে ফিরে যান আগের ম্যাচে অর্ধশতক তুলে নেয়া লি। এরপর ব্যাটিংয়ে নামেন তৃষা চেট্টি। শেষদিকে লরা ৩৭ ও তৃষা ১৩ রানে অপরাজিত থেকে প্রোটিয়াদের জয় এনে দেন।

বাংলাদেশের পক্ষে একমাত্র উইকেটটি পান সালমা খাতুন।

বিজ্ঞাপন

ম্যাচসেরা হয়েছেন প্রোটিয়া ডানহাতি বোলার আয়াবোঙ্গা খাকা।

 

সারাবাংলা/এসএন/ এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন