বিজ্ঞাপন

মেয়র পদ ফিরে পেতে জাহাঙ্গীরের রিটের রায় বৃহস্পতিবার

March 28, 2023 | 12:42 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করার বৈধতা প্রশ্নে জারি করা রুল শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে রায়ের জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ মার্চ) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জাহাঙ্গীরের পক্ষে শুনানি করেন- জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ূন ও এম কে রহমান, গাজীপুর সিটি করপোরেশনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির ও একরামুল হক, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পক্ষে ছিলেন আইনজীবী সানজিদা খানম।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আইনজীবী সানজিদা খানম বলেন, ‘গাজীপুর সিটির মেয়র পদ থেকে জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের বৈধতার বিষয়ে জারি করা রুলের শুনানি শেষ হয়েছে‌। এ বিষয়ে আগামী বৃহস্পতিবার (৩০ মার্চ) রায়ের জন্য দিন ধার্য করেছেন আদালত।’

বিজ্ঞাপন

এর আগে, মেয়র পদ থেকে জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে জারি করা রুলের শুনানি গত ১৫ মার্চ শুরু হয়।

২০২১ সালের ২৫ নভেম্বর বিভিন্ন অভিযোগে মেয়র পদ থেকে জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়।

পরে গত বছরের ১৪ আগস্ট হাইকোর্টে রিট করেন জাহাঙ্গীর আলম। রিটে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (এলজিআরডি) সচিব, আইন মন্ত্রণালয়ের উপসচিব ও গাজীপুর জেলা প্রশাসককে বিবাদী করা হয়।

বিজ্ঞাপন

ওই রিটের শুনানি নিয়ে ২৩ আগস্ট রুল জারি করেছিলেন হাইকোর্ট।

এদিকে গত ১ জানুয়ারি গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগের পক্ষ থেকে ক্ষমা করে দেওয়া হয়। দলীয় সাধারণ সম্পাদকের স্বাক্ষরে দেওয়া এক চিঠিতে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর আলমকে ক্ষমার বিষয়টি জানানো হয়।

সারাবাংলা/কেআইএফ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন