বিজ্ঞাপন

৪৪-এ পা শাকিব খানের

March 28, 2023 | 4:53 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

গেল এক যুগের বেশি সময় ধরে ঢালিউড ইন্ডাস্ট্রির সবে ধন নীলমণি শাকিব খান। নানান সমালোচনা থাকলেও নিজের শীর্ষস্থান ধরে রেখেছেন। গেল কয়েক বছর ধরে তো ব্যক্তিগত জীবন নিয়ে সমালোচিত। সবশেষ ‘অপারেশন অগ্নিপথ’ ছবির প্রযোজক তার বিরুদ্ধে ধর্ষনসহ নানান অভিযোগ এনেছেন। এর বিপরীতে তিনি প্রতারণা ও চাঁদাবাজি এবং ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা করেছেন ওই প্রযোজকের বিরুদ্ধে। মঙ্গলবার (২৮ মার্চ) শাকিব খানের ৪৪তম জন্মদিন।

বিজ্ঞাপন

করোনার আগের বছরগুলোতে শাকিব খানের বেশির ভাগ জন্মদিন কাটতো শুটিং সেটে। কোন আড়ম্বর আয়োজন কখনই করেন না এ দিনে। এবারও তার ব্যতিক্রম ছিল। ঘরোয়া পরিবেশে তিনি এবারের জন্মদিন পালন করেছেন বলে জানা গেছে। তবে এর এক ফাঁকে তাকে দেখা গেছে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু ও চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে কেক কাটতে।

জানা গেছে, সংস্কৃতি প্রতিমন্ত্রীর বাসায় গিয়েছিলেন শাকিব খান। সেখানেই তাৎক্ষণিক তার জন্য বিশেষ আয়োজন করেন মন্ত্রী। তবে তার বর্তমান স্ত্রী বুবলি তাকে নিয়ে ফেসবুকে পোস্ট দিলেও সাবেক স্ত্রী অপু বিশ্বাসের কোন পোস্ট চোখে পড়েনি।

শাকিব খানের প্রকৃত নাম মাসুদ রানা। তার বাবা ছিলেন একজন সরকারি চাকরিজীবী। মা গৃহিণী। তারা এক ভাই ও এক বোন। তার শৈশব কেটেছে নারায়ণগঞ্জে। তিনি ১৯৭৯ সালের ২৮ মার্চ জন্মগ্রহণ করেন।

বিজ্ঞাপন

১৯৯৯ সালে ‘অনন্ত ভালোবাসা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রুপালি জগতে অভিষেক ঘটে শাকিব খানের। ২০০৬ সালে ‘কোটি টাকার কাবিন’র মাধ্যমে ইন্ডাস্ট্রিতে তার রাজত্বের সূচনা হয়।

ঢাকাই সিনেমার শীর্ষে থাকা এ অভিনেতা তার দক্ষ অভিনয়গুণে পেয়েছেন চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তার জনপ্রিয়তা এখন শুধু দেশেই আটকে নেই, দক্ষ অভিনয়শৈলী দিয়ে টালিউডেও দর্শকের মনে জায়গা করে নিয়েছেন গুড লুকিংয়ের এ অভিনেতা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন