বিজ্ঞাপন

আফিফের দিকে চোখ রাখতে বললেন অনূর্ধ্ব-১৯ কোচ

December 17, 2017 | 6:15 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সর্বশেষ আসরে নিজেদের মাঠে সেমিফাইনাল পর্যন্ত চলে গিয়েছিল বাংলাদেশের যুবারা। সামনের মাসে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের পরীক্ষাটা নিউজিল্যান্ডের অচেনা কন্ডিশনে। এই মাসের ২৬ তারিখে উড়াল দিচ্ছেন সাইফরা। তার আগে কোচ ডেমিয়েন রাইট আজ মিরপুরে বলে গেলেন, বিকেএসপিতে যুবাদের প্রস্তুতি দারুণ হয়েছে। এর মধ্যে আলাদা করে আফিফ হোসেনের নামও বলেছেন রাইট।

বিপিএলে গত বছরেই রাজশাহী কিংসের হয়ে অভিষেকে রেকর্ড গড়েছিলেন আফিফ হোসেন। এ বছরও খুলনা টাইটানসের হয়ে আলো ছড়িয়েছেন আফিফ। অনূর্ধ্ব-১৯ দলের আরও দুজনের অভিষেক হয়েছে এবারের বিপিএলে। রাজশাহী কিংসের হয়ে খেলেছেন বাঁহাতি পেসার কাজী অনীক। চিটাগং ভাইকিংসের হয়ে দুই ম্যাচ খেলেছেন অফ স্পিনার নাঈম হাসান। বিপিএলের শেষের আগেই অবশ্য বিকেএসপিতে শুরু হয়ে যায় ক্যাম্প।

গত ১০ ডিসেম্বর থেকে শুরু করে এই ক্যাম্প চলেছে ১৫ ডিসেম্বর পর্যন্ত। রাইট জানিয়ে গেলেন, ছয়দিনের এই ক্যাম্পে তিনি দারুণ সন্তুষ্ট। সেখানে প্রথম শ্রেণী ক্রিকেটারদের বিপক্ষে খেলার সুযোগটা আফিফদের জন্য বেশ কাজে এসেছে বলেও জানালেন।

বিজ্ঞাপন

‘বিকেএসপিতে প্রস্তুতিটা দারুণ হয়েছে। প্রতিপক্ষ দল আমাদের ভালো একটা পরীক্ষা নিয়েছে। বিসিবি ভালো একটা দল বানিয়েছে, সাবেক প্রথম শ্রেণী ক্রিকেটারদের সঙ্গে সেখানে এখনকার প্রথম শ্রেণীরও বেশ কিছু ক্রিকেটার ছিল। আমাদের জন্য এটা সৌভাগ্যই বলব, বেশ প্রতিদ্বন্দ্বিতা হয়েছে।

রাইট আফিফের দিকে চোখ রাখতে বললেন, ‘আমার মনে হয় আফিফের কথা আলাদা করে বলা উচিত। সে বিপিএলেও ভালো খেলেছে, এখানে প্রথম ম্যাচে ১৩০ বলে ১৪০ রানের একটা ইনিংস খেলে দলকে জিতিয়েছে। আর দ্বিতীয় ম্যাচটা টাই হয়েছে। আমার মনে হয় এশিয়া কাপের পর এই ছোট ক্যাম্পটা আমাদের জন্য বেশ ভালোই হয়েছে।’

গ্রুপ পর্বে বাংলাদেশের একমাত্র কঠিন প্রতিপক্ষ ইংল্যান্ড। রাইট বললেন, তিনি পরের পর্বে যাওয়ার ব্যাপারে আশাবাদী, ‘আমরা দল নিয়ে বেশ আত্মবিশ্বাসী, এখন আমরা শুধু গ্রুপ পর্ব নিয়েই ভাবছি। আমাদের গ্রুপে ইংল্যান্ড ছাড়া নামিবিয়া ও কানাডা আছে। সবাইকেই আমরা সম্মান করছি, কিন্তু আমরা পরের পর্বে যাওয়ার ব্যাপারে বেশ আশাবাদী। আমার মনে হয় একবার ছন্দ পেলে আমাদের জন্য কাজটা সহজ হয়ে যাবে। এরপর আমাদের অস্ট্রেলিয়া বা ভারতের সঙ্গে খেলতে হবে। ভারতকে তো আমরা কদিন আগেই এশিয়া কাপে হারিয়েছি, বেশ ভালো একটা ম্যাচ হয়েছিল। আমি ব্যাটিং-বোলিং দুইটি নিয়েই বেশ সন্তুষ্ট। আশা করি আমরা ভালো কিছুই করতে পারব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এমআরপি/১৭ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন