বিজ্ঞাপন

গাজীপুরে সব নির্বাচনী কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা ইসির

May 6, 2018 | 7:11 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের সব কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। হাইকোর্টে গাজীপুর সিটি নির্বাচন স্থগিত ঘোষণার পর ইসি এই সিদ্ধান্ত নিয়েছে।

রোববার (৬ মে) বিকালে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এই তথ্য জানান ইসি কমিশনার মাহবুব তালুকদার।

তিনি বলেন, ‘গণমাধ্যমে জানতে পেরেছি, গাজীপুর সিটি নির্বাচন তিন মাসের জন্য হাইকোর্ট স্থগিত করেছেন। এইজন্য গাজীপুর সিটি করপোরেশনের সব নির্বাচনী কার্যক্রম স্থগিত রাখতে সেখানকার রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।’

বিজ্ঞাপন

মাহবুব তালুকদার বলেন, ‘কি কারণে আদালত এই নির্বাচন স্থগিত করেছেন তা আমরা এখনো বুঝতে পারছি না। স্থানীয় সরকার বিভাগের নাকি কমিশনের ভুল তা এখনো নিশ্চিত নয়। তবে আদালতের নির্দেশনার প্রতি সম্মান দেখিয়ে আমরা নির্বাচনের সব কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।’

এর আগে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট। সীমানা জটিলতা নিয়ে দায়ের করা এক রিট আবেদনের শুনানি শেষে রোববার (৬ মে) বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ ওই আদেশ দেন।

সারাবাংলা/জিএস/এমও

বিজ্ঞাপন

আরও পড়ুন: গাজীপুর সিটি নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন