বিজ্ঞাপন

চট্টগ্রাম-৮ উপনির্বাচন: আ.লীগের নোমানসহ ৩ প্রার্থীর মনোনয়ন বৈধ

March 29, 2023 | 8:50 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপনির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বাদ পড়েছেন তিন প্রার্থী। আওয়ামী লীগের নোমান আল মাহমুদসহ তিন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৯ মার্চ) দুপুরে নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন— ন্যাশনাল পিপলস্ পার্টির (এনপিপি) প্রার্থী মোস্তাফা কামাল পাশা, স্বতন্ত্র প্রার্থী মীর মোহাম্মদ রমজান আলী এবং খাদেমুল ইসলাম চৌধুরী।

অন্যদিকে, মনোনয়নপত্র বৈধ ঘোষিত প্রার্থীরা হলেন— আওয়ামী লীগের নোমান আল মাহমুদ, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সেহাব উদ্দিন মুহাম্মদ আবদুস সামাদ ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দীন।

বিজ্ঞাপন

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান সারাবাংলাকে জানান, নিয়ম অনুযায়ী নির্বাচনি এলাকার এক শতাংশ ভোটারের সই সম্বলিত তালিকা মনোনয়নপত্রের সঙ্গে জমা দিতে হবে। এক্ষেত্রে স্বতন্ত্র প্রার্থী খাদেমুল ইসলাম চৌধুরী ও মীর মোহাম্মদ রমজান আলী তা জমা দেননি।

এনপিপি প্রার্থী মোস্তাফা কামাল পাশা ডাচ বাংলা ব্যাংকের ৪ লাখ ৮৫ হাজার টাকা ঋণখেলাপি হওয়ায় তার প্রার্থিতা বাতিল করা হয়।

ঘোষণা তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৫ এপ্রিল পর্যন্ত। ৬ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ২৭ এপ্রিল ভোট অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম-৮ আসনে মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৬৫২ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৬৩ হাজার ৫৪৩ জন, নারী ২ লাখ ৫৪ হাজার ১০৯ জন।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ। এর আগের সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদলের ‍মৃত্যুতে আসনটি শূন্য হলে ২০২০ সালের ১৩ জানুয়ারির উপনির্বাচনে মোছলেম উদ্দিন সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

সারাবাংলা/আইসি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন