বিজ্ঞাপন

ইফতারের বদলে শ্রমজীবীদের জন্য ঈদ উপহার

March 30, 2023 | 10:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে ইফতার মাহফিল বাদ দিয়ে গরীব-শ্রমজীবী প্রান্তিক পর্যায়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেলে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামসংলগ্ন জিমনেশিয়াম মাঠে ৭০০ দুঃস্থ পরিবারকে ঈদ উপহার বিতরণ করেছেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. তৌহিদুল ইসলাম সারাবাংলাকে জানান, প্রত্যেক পরিবারকে সাত কেজি চাল, এক কেজি মসুর ডাল, দুই কেজি চিনি, এক কেজি লবণ, দুই লিটার সয়াবিন তেল, দুই প্যাকেট সেমাই ও এক কেজি ছোলা দেওয়া হয়েছে। প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে ছিন্নমূল, দিনমজুর, নির্মাণ শ্রমিক, হতদরিদ্র ও শারীরিকভাবে বিশেষ ব্যক্তিদের তালিকা করে পর্যায়ক্রমে তাদের ঈদ উপহার দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ‘প্রতিবছর রমজানে সরকারি-বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে নিয়ে জেলা প্রশাসন ইফতার পার্টি করে। এবার আমরা ইফতার পার্টি না করে বরাদ্দ টাকায় দুঃস্থ ও অসহায় লোকদের ঈদ উপহার দিচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এসব ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হচ্ছে। সমাজের সকল মানুষই যেন ঈদের আনন্দ উপভোগ করতে পারে সেজন্য এই আয়োজন।’

এ সময় মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ, চট্টগ্রাম চেম্বারের প্রেসিডেন্ট মাহবুবুল আলম ও পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব চক্রবর্তী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন